Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !

Ather 450S ইলেকট্রিক স্কুটার

Ather ইলেকট্রিক স্কুটার ক্রমাগত ভারতে তার পোর্টফোলিও প্রসারিত করছে। যেটিতে Ather 450s অনেক ভালো দুর্দান্ত পারফরম্যান্স সহ বিভিন্ন অফার নিয়ে বাজারে এসে পড়েছে। দেখলেই প্রেমে পড়ে যাবেন। সবচেয়ে সস্তা এবং হালকা বাইক। এই স্কুটারে আপনি অনেক কিছু নিত্য নতুন জিনিস দেখতে পাবেন। যা সমস্ত স্কুটারের থেকে একদম আলাদা । আপনি এটি দুটি রূপ এবং চারটি রঙের সাথে পাবেন। এটির দাম  1.17 লক্ষ টাকা থেকে শুরু হয় এবং এক্স-শোরুম 1.31 লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যাচ্ছে ৷ এতে আপনি উভয় চাকায় ডিস্ক ব্রেক পাবেন।

Ather 450S e scooter 24asb Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !
Social Media

Ather 450s বৈদ্যুতিক স্কুটার স্পেসিফিকেশন

 

Ather 450s যা আপনাকে একটি ভিন্ন ড্রাইভিং অভিজ্ঞতা দেয় এবং রাস্তায় আরও ভালো পারফরম্যান্স এবং আরামের রিডিং সহ স্পোর্টি লুক দেয়। এটি ড্রাইভিংয়ে খুব হালকা এবং রাস্তার ক্লিয়ারেন্স অনেক ভালো যা আপনাকে একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা দেয়। এটি চালানোর পরে আপনি এটির প্রেমে পড়বেন। Ather 450S ইলেকট্রিক স্কুটার পোর্টফোলিওর বেস ভেরিয়েন্ট, এর দাম 1.17 লক্ষ টাকা এক্স-শোরুম। এতে আপনি 115 কিলোমিটারের একটি শক্তিশালী রেঞ্জ এবং 90 কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতি পাবেন।

Ather 450s বৈদ্যুতিক স্কুটার বৈশিষ্ট্য

Ather 450S e scooter image Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !
—social media

 

Ather 450s হল একটি স্পোর্টি ইলেকট্রিক স্কুটার যাতে আপনি একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাবেন। যা অত্যন্ত আকর্ষণীয় শৈলীর সাথে উপস্থাপন করে। এটি আপনাকে রিয়েল টাইম, ব্যাটারির অবস্থান, স্পিডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটারের মতো স্ট্যান্ডার্ড সূচকগুলি দেখায়। এছাড়াও, এর স্মার্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে আপনি ব্লুটুথ সংযোগ এবং স্মার্টফোন সংযোগের সাথে কল অ্যালার্ট SMS Alert এবং টার্ন বাই টার্ন নেভিগেশন সিস্টেম পাবেন।

Ather 450s বৈদ্যুতিক স্কুটার ব্যাটারি এবং মোটর

Ather 450S e scooter picture Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !

Ather 450s চালানোর জন্য, এটি একটি 3 kWh ব্যাটারি দ্বারা চালিত হয়। এতে, কোম্পানিটি 115 কিলোমিটারের একটি IDC (আদর্শ ড্রাইভিং কন্ডিশন) রেঞ্জ দাবি করেছে। Ather 450s এর সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় 90 কিলোমিটার। এটি Ather দ্বারা অফার করা সবচেয়ে সস্তা এবং হালকা বাইক। যা আপনাকে একটি ভালো রেঞ্জ এবং ভালো ব্যাটারি ব্যাকআপ দেয়। এতে আপনি চারটি রঙের বিকল্প পাবেন। যেগুলো যথাক্রমে সল্ট গ্রিন, স্পেস গ্রে, কসমিক ব্ল্যাক এবং স্টিল হোয়াইট।

 

Ather 450s ইলেকট্রিক স্কুটার ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন

Ather 450S e scooter range Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !

Ather 450s যা তার বড় ভাই Ather 450X এর সঙ্গে কম্পেয়ার করে বানানো হয়েছে। আপনি একই শৈলী এবং নকশা পেতে. এর সাসপেনশন ফাংশন সঞ্চালনের জন্য সামনের কাঁটা এবং পিছনের মনোশক ব্যবহার করা হয়েছে। এবং ব্রেকিং সিস্টেমের কাজ সম্পাদন করার জন্য, সম্মিলিত ব্রেকিং সিস্টেম উভয় প্রান্তে ডিস্ক ব্রেক রাখা হয়েছে। এর মাল্টি-ফাংশনাল এপ্রোন-মাউন্টেড LED হেডলাইট, পয়েন্টেড ফ্রন্ট গ্রিল এবং শার্প রিয়ার সাইড প্যানেল লুক দেয়। এত কিছু ফিচার কিন্তু দামেও খুব কম  আর  চলেও খুব ভালো।

 

Ather 450s বৈদ্যুতিক স্কুটার প্রতিদ্বন্দ্বী

 

Ather 450s ভারতের বাজারে একই দামের বৈদ্যুতিক বাইক Ola S1, TVS iQube S এবং Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের সাথে প্রতিযোগিতা করে বাজারে খুব নাম করেছে এই স্কুটার টি।

Ather 450s কেন আলাদা সব স্কুটারের থেকে

Ather 450S e scooter Ather 450S: কম দামে বিশাল ফিচার দেখলেই প্রেমে পড়ে যাবেন !

Ather 450S-এর নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি নতুন নন-টাচ ডিসপ্লে রয়েছে, যা নতুন সুইচগিয়ার নিয়ন্ত্রণ করতে পারবে। স্কুটারটি একটি ফল-ডিটেক্ট সিস্টেমও পায় যা স্কুটারটি পড়ে গেলে পাওয়ার সাপ্লাই কেটে দেয় যাতে আপনি অনিচ্ছাকৃতভাবে এটিকে ত্বরান্বিত না করে এটিকে তুলতে হ্যান্ডেলবারটি ধরে রাখতে পারেন।

Ather 450S বনাম 450X রেঞ্জ

 

Ather 450S-এর দাবি করেছে 115 কিমি , যেখানে 450X-এর পরিসীমা ছোট ব্যাটারি সংস্করণের জন্য 111 কিলোমিটার এবং বড় ব্যাটারির জন্য 150 কিলোমিটার।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment