Bajaj Pulsar RS 400 নতুন চেহারা নিয়ে হাজির হচ্ছে 2024 এ, KTM ও হার মানবে

Bajaj Pulsar RS 400 : Bajaj Pulsar-এর ম্যানেজিং কোম্পানির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে তারা ভারতীয় Bajaj Pulsar সেগমেন্টের সবচেয়ে বড় বাইক লঞ্চ করতে চলেছে। এই বাইকের নাম Bajaj Pulsar RS 400। এই বাইকটিকে Bajaj Pulsar RS 400 থেকে আসা একটি দুর্দান্ত এবং স্পোর্টস বাইক হিসেবে দেখা হবে। “Bajaj Pulsar RS 400″ সম্পর্কে আরও তথ্য দেওয়া হয়েছে।

Bajaj Pulsar RS 400 বাইকের একটি ছবি সামনে এসেছে। যেটিতে এই বাইকটিকে একটি স্পোর্ট বাইকের লুকে দেখা যাচ্ছে। এতে বক্সার ডিজাইন সহ দুটি ভাঁজ করা হ্যান্ডেল দেখা যায় এবং বাইকের সামনের দিকে প্রসারিত ডানাগুলি এই বাইকটিকে একটি বড় বাইক হিসাবে দেখায়। এই বাইকটি একজন রাইডারের জন্য খুব ভালো বাইক হিসেবে প্রমাণিত হতে পারে।

Bajaj Pulsar RS 400 লঞ্চের তারিখ

Bajaj Pulsar RS 400
____Bajaj Pulsar RS 400

বাইক বিশেষজ্ঞদের মতে, এই Bajaj Pulsar RS 400 বাইকটি ভারতের বাজারে 2024 সালের মার্চ মাসে লঞ্চ করা হবে। বাজাজের ম্যানেজিং কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে যে এই বাইকের সাথে আরও 6টি বাইক প্রকাশ করা হবে।

ভারতে Bajaj Pulsar RS 400 এর দাম

Bajaj Pulsar RS 400 বাইকের দাম ভারতীয় বাজারে প্রায় 2.20 লক্ষ টাকা এক্স-শোরুম থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। বাইক এক্সপেক্টেশন অনুসারে, এই তথ্যটি প্রকাশ্যে এসেছে যে এই বাইকটি একটি ভাল বিক্রয় সহ লঞ্চ করা হবে এবং এতে বড় ডিসকাউন্ট পাওয়া যেতে পারে।

Bajaj Pulsar RS 400
____Pulsar RS 400

Bajaj Pulsar RS 400 এর ফটোতে এই বাইকটিকে একটি স্টাইলিশ এবং স্পোর্টস বাইকের লুকে দেখা যাচ্ছে। এই বাইকটি একটি ভেরিয়েন্ট এবং চারটি রঙের বিকল্পের সাথে পাওয়া যাচ্ছে, একটি ফ্ল্যাগশিপ হলুদ, লাল, কালো এবং নীল সাদা। এই বাইকটির সামনে একটি স্টিলের ফ্রেম রয়েছে এবং ট্যাঙ্কের পালসার লোগো এটিকে একটি স্টাইলিশ লুক দেয়।

Bajaj Pulsar RS 400 বৈশিষ্ট্য

আশা করা হচ্ছে এই বাইকে অনেক নতুন ফিচার দেখা যাবে। ডিজিটাল স্পিডোমিটার সহ ইন্সট্রুমেন্ট কনসোলের মতো, ডিজিটাল ওডোমিটার, ঘড়ি, ডিজিটাল ট্রিপ মিটার, এবিএস লাইট, এলইডি ইন্ডিকেটর লাইট, দুটি ফুয়েল ওয়ার্নিং লাইট, স্মার্টফোন কানেক্টিভিটি, এরকম অনেক ফিচার দেখা যাবে। আরামদায়ক বৈশিষ্ট্যগুলির মধ্যে, পিলিয়ন ফুটরেস্ট, পিলিয়ন গ্যাব্রিয়েল, স্ট্যান্ড অ্যালার্ম এবং স্প্লিট সিটের মতো অনেকগুলি বৈশিষ্ট্য দেখা যায়।

Bajaj Pulsar RS 400 ইঞ্জিন

Bajaj Pulsar RS 400
___Bajaj Pulsar RS 400

Bajaj Pulsar RS 400 কে পাওয়ার জন্য, আমরা একটি 373.3cc লিকুইড-কুলড একক সিলিন্ডার ইঞ্জিন পাই। এই ইঞ্জিন 42 PS @ 9,000 RPM এর সর্বোচ্চ শক্তি সমর্থন করে। আর এই বাইকটিতে একটি দুর্দান্ত ইঞ্জিন সহ 6টি গিয়ার বক্স দেওয়া হয়েছে এবং এই সবই কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

Bajaj Pulsar RS 400 স্পিড

বাইক বিশেষজ্ঞদের মতে, এই বাইকের টপ স্পিড 175 kmph পর্যন্ত দেখা যাবে। এই বাইকটি একটি 15L ট্যাঙ্ক সহ 26 Kmpl মাইলেজ দিতে পারে।

Bajaj Pulsar RS 400 সাসপেনশন এবং ব্রেক

এই বাইকটিকে আরও ভালো করার জন্য এতে দুটি সাসপেনশন ব্যবহার করা হয়েছে, সামনে একটি টেলিস্কোপ ফর্ক এবং পেছনে একটি গ্যাস চার্জড মনোশক সাসপেনশন।

এছাড়াও, চমৎকার ব্রেকিংয়ের জন্য, Bajaj Pulsar RS 400 সামনে একটি 320 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে একটি 230 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং একটি মিশ্র ধাতব চাকা এবং এর সাথে একটি 17 ইঞ্চি টিউবলেস টায়ার দেওয়া হয়েছে। বাইক বিশেষজ্ঞদের মতে এই সমস্ত তথ্য দেওয়া হয়েছে।

Bajaj Pulsar RS 400 প্রতিদ্বন্দ্বী

Bajaj Pulsar RS 400 ভারতীয় বাজারে KTM RC 390 এবং TVS Apache RR 310-এর মতো বাইকের সঙ্গে প্রতিযোগিতা করে৷

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment