ChatGPT কে টেক্কা দিয়ে BharatGPT এবার আপনার ভাষাতেই আপনার মোতাই কথা বলবে

আজ আমরা এই Blog  খুব জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে যাচ্ছি। যেমন BharatGPT কি? এবং এটি কিভাবে কাজ করে? আমরা আপনাকে বিস্তারিতভাবে সবকিছু বলব। আসুন আমরা একে একে তথ্য নিয়ে নিই।

যখন থেকে ChatGPT মানুষের মাঝে এসেছে। তারপর থেকে, এটি ইন্টারনেটে সবচেয়ে আলোচিত বিষয় হয়ে উঠেছে। যদিও ChatGPT অনেক আগে 2015 সালে এসেছিল, তবে এটি মানুষের মধ্যে খুব বেশি আলোচনার বিষয় ছিল না। লোকেরা এটি সম্পর্কে জানতও না। সেই সময়, এটি ছিল আজকের দিনের মতো উন্নত এবং কার্যকর নয়।

ChatGPT এর প্রাকৃতিক ভাষার জন্য পরিচিত। মানে এটা ইংরেজিতে কাজ করে। যাইহোক, এটি আমাদের অনেক রাজ্যের ভাষায় পুরোপুরি কাজ করে না। আর এর কারণে আমাদের ভারতের অনেক প্রদেশের মানুষ এর থেকে বাদ পড়ে গেছে এবং এর সুবিধা নিতে পারছে না।

এমন পরিস্থিতিতে, আমরা BharatGPT সম্পর্কে জানতে যাচ্ছি যা আমাদের ভারতের প্রতিটি রাজ্যের ভাষা অনুসারে তৈরি করা হয়েছে। আমাদের আরও জানতে দিন.

BharatGPT কি?
BharatGPT Image

BharatGPT কি?

BharatGPT এমন একটি চ্যাটবট। যা আমরা ভারতের যেকোনো ভাষায় প্রশ্ন করতে পারি এবং আমাদের প্রশ্নের উত্তর পাঠ্য আকারে দিতে পারি। এতে অনেক ভারতীয় ভাষা অন্তর্ভুক্ত রয়েছে। যেটিতে কেউ হিন্দি, মারাঠি, তামিল এবং তেলেগুর মতো সমস্ত ভাষায় কথা বলতে পারে। এটি একটি মেশিন লার্নিং মডেল।

এর বিশেষ বিষয় হল এই মডেলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি ভারতীয় ভাষা এবং সংস্কৃতের তথ্য অনুসারে প্রবণতা করা হয়েছে। যাতে তিনি ভারতীয় ভাষাগুলো ভালোভাবে বুঝতে পারেন এবং আমাদের প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেন।

 

Bharat GPT কীভাবে কাজ করে?

Bharat GPT মূল জিপিটি মডেলের মতোই ডিজাইন করা হয়েছে। এটি ডিপ নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে। এটি যে কোনো ব্যক্তির প্রদত্ত আদেশে কাজ করে। এটি ভারতের অনেক ভাষার একটি বিশাল ডেটা সেট তৈরি করে প্রশিক্ষিত হয়েছে। যাতে তার সাথে কথা বলার সময় সে বুঝতে পারে এবং সঠিক উত্তর দিতে পারে। যদি এটি একটি নির্দিষ্ট কাজের জন্য প্রশিক্ষিত হয় তবে এটি খুব সহজেই সেই কাজটি করতে পারে। যেমন গ্রাহক সেবা বা শিক্ষাগত সহায়তা ইত্যাদি।

 

কে Bharat GPT তৈরি করেছেন?

Bharat GPT মডেলটি হাগিং ফেস সল্ট কোম্পানি দ্বারা প্রস্তুত করা হয়েছে, এটি বিশেষভাবে ওপেন-সোর্স মেশিন লার্নিং সফ্টওয়্যারের এই কাজের জন্য পরিচিত। এটি ইন্ডিক CHATGPT মডেল যা বিশেষভাবে ভারতীয় ভাষার জন্য ডিজাইন করা হয়েছে।

 

BharatGPT এর সংক্ষিপ্ত বিবরণ

BharatGPT একটি চমৎকার কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট। এটিতে একটি খুব শক্তিশালী বৈশিষ্ট্য দেওয়া হয়েছে যে ভারতীয় লোকেরা কোন চ্যাটবটের সাথে কথা বলতে চায় তা চয়ন করতে পারে। এই বটটি একই ভাষায় কথা বলা শুরু করে।

 এই চ্যাটবট এমন লোকেদের সাথে যোগাযোগ করতে সক্ষম যারা ভাষার গভীরতা বোঝে না। এই মডেল ব্যবহার করে সেসব ক্ষেত্রে বিপ্লব ঘটতে পারে। এবং এটি হাজার হাজার মানুষের জীবনে পরিবর্তন আনতে পারে।

 

BharatGPT কোন ভাষায় উত্তর দেয় :

এটি একটি কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবট যা কয়েক সেকেন্ডের মধ্যে যেকোনো প্রশ্নের উত্তর দেয়।

আপনি ভারতের যেকোনো ভাষায় প্রশ্ন করতে পারেন। BharatGPT বিশেষভাবে ভারতীয় মানুষের জন্য ডিজাইন করা হয়েছে।

 

কে BharatGPT তৈরি করেছে?

BharatGPT হাগিং ফেস নামে একটি সংস্থা ডিজাইন করেছে। এই কোম্পানিটি বিশেষ করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চ্যাটবট তৈরির জন্য পরিচিত।

আজ এই Blog এ আমরা ভারত GPT কি এবং এটি কিভাবে কাজ করে তা শিখেছি। আমরা এটি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়েছি।

আমরা আশা করি আপনি অবশ্যই আমাদের পোস্টটি পছন্দ করেছেন BharatGPT কী? আপনি যদি এটি পছন্দ করেন তবে সোশ্যাল মিডিয়াতে আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে শেয়ার করতে ভুলবেন না।

এই Bengali News Blog  আপনার যদি কোনো ত্রুটি বা কোনো প্রশ্ন থাকে, তাহলে নির্দ্বিধায় কমেন্ট বক্সে আমাদের জিজ্ঞাসা করুন। এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment