Hero Splendor ভারতে সবচেয়ে বেশী বিক্রি হওয়া বাইক, রিপোর্ট দেখলে আপনিও চমকে উঠবেন

Hero Splendor: Hero MotoCorp India দেশের বৃহত্তম যানবাহন উৎপাদনকারী সংস্থা। Hero Splendor  বিক্রির রেকর্ড, তার সেগমেন্টের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোটরসাইকেল প্রকাশ করা হয়েছে। এ ছাড়া ওই সব মোটরসাইকেলের বিক্রির রেকর্ডও প্রকাশ্যে এসেছে। যার মধ্যে রয়েছে Hero HF Deluxe, হিরো প্যাশন এবং হিরো গ্ল্যামার। তবে এসবের তুলনায় প্রতি বছরের মতো এ বছরও সবচেয়ে বেশি বিক্রি হয়েছে Hero Splendor.

__

Hero Splendor
_____Hero Splendor

Hero Splendor সেলস রিপোর্ট

Hero Splendor 2023 সালের সেপ্টেম্বরে 3,19,692 ইউনিট বিক্রি করে বিক্রয় চার্টের শীর্ষে রয়েছে। গত বছরের তুলনায় এটি সর্বোচ্চ 9.99% বৃদ্ধি পেয়েছে। হিরোর হাঙ্ক দ্বিতীয় স্থানে রয়েছে। 3,610 ইউনিট বিক্রয় সহ, গত বছরের তুলনায় 72.73% প্রবৃদ্ধি অর্জন করা হয়েছে।

Hero Splendor  স্পেসিফিকেশন

Hero Splendor Plus ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোটরসাইকেল। 3টি ভেরিয়েন্ট এবং সাতটি রঙের বিকল্পে উপলব্ধ। এই মোটরসাইকেলটি প্রতি বছর i3s প্রযুক্তি এবং BS6 সুবিধা নিয়ে ভারতীয় বাজারে আলোড়ন সৃষ্টি করে। এর দাম 87,666 টাকা থেকে শুরু হয় এবং অন-রোড মূল্য 89,130 ​​টাকা পর্যন্ত যায়।

Hero Splendor  মাইলেজ

Hero Splendor  Plus একটি মাইলেজ বাইক যার মাধ্যমে আপনি সর্বোচ্চ মাইলেজের পাশাপাশি সেরা পারফরম্যান্স পাবেন। Hero Splendor Plus প্রতি লিটারে 60 কিলোমিটার পর্যন্ত চমৎকার মাইলেজ দেয়। এই গাড়ির মোট ওজন 112 কেজি। এবং এর ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা 9.8 লিটার। এবং এর বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে সেমি-ডিজিটাল যন্ত্র ক্লাস্টার এবং একটি এনালগ স্পিডোমিটার। এতে আপনি স্পিডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল পজিশন, স্ট্যান্ড অ্যালার্ট এবং মোবাইল চার্জ করার জন্য একটি ইউএসবি পোর্টের মতো ফিচার পাবেন।

Hero Splendor ইঞ্জিন

Hero Splendor Plus কে পাওয়ার জন্য, এটি একটি 97.2 cc সিঙ্গেল-সিলিন্ডার, ফুয়েল-ইনজেক্টর মোটর ব্যবহার করে। যা 8,000 rpm-এ 7.91bhp শক্তি এবং 6,000 rpm-এ 8.05nm-এর পিক ওয়ার্ক তৈরি করে। এটি 4 গতির গিয়ার বক্সের সাথে যুক্ত। এটি XSens প্রযুক্তির সাথে চালু করা হয়েছে। যার কারণে এটি বেশি মাইলেজ দেয়।

Hero Splendor সাসপেনশন এবং ব্রেক

এর সাসপেনশন ফাংশন সঞ্চালনের জন্য, সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়াল শক শোষক ব্যবহার করা হয়েছে। এবং এর ব্রেকিং ফাংশন সঞ্চালনের জন্য উভয় প্রান্তে CBS প্রযুক্তি সহ ড্রাম ব্রেক লাগানো হয়েছে।

Hero Splendor
Hero Splendor

 

ভারতে উৎসবের মরসুম হল নতুন জিনিস কেনার সেরা সুযোগ। সেই সঙ্গে ধনতেরাসে সব সময়ই নতুন কিছু কেনা হয়। আপনি যদি ধনতেরাসে একটি নতুন বাইক কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে অনেক চমৎকার মডেল পাওয়া যাবে। Hero MotoCorp, Honda এবং TVS এর মত মোটরসাইকেল কোম্পানি 80,000 টাকার বাজেটে বিভিন্ন ধরনের বাইক অফার করে।

Bike 24asbnews.com
_____Bike Image

এই বাইকগুলি কিনুন 80 হাজার টাকার কম ধনতেরাস উপলক্ষে এই বাইকগুলো দেখে নিতে পারেন।

  1. Hero Splendor Plus Xtec

ভারতের বৃহত্তম মোটরসাইকেল কোম্পানি Hero MotoCorp 80 হাজার টাকার বাজেটে Splendor Plus Xtec অফার করছে। এটিতে একটি 97cc ইঞ্জিন রয়েছে। মাইলেজের কথা বললে, এই বাইকটি 83.2 কিমি/লিটার মাইলেজ দিতে পারে। ভারতীয় বাজারে এর এক্স-শোরুম মূল্য 79,911 টাকা থেকে শুরু হয়।

  1. Honda Shine

Honda Shine একটি শক্তিশালী বাইক যা 80 হাজার টাকার বাজেটে আসবে। এই বাইকের প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য 79,800 টাকা। ইঞ্জিনের কথা বললে, এই বাইকটি 123cc ইঞ্জিন পাওয়ার সহ আসে। এটি 55 কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

  1. Hero Passion Plus

আপনি এই পরিসরে Hero Passion Plus 2023 ব্যবহার করে দেখতে পারেন। Hero MotoCorp এই বাইকটির প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য 77,951 টাকায় বিক্রি করছে। 97cc ইঞ্জিনে সজ্জিত, প্যাশন প্লাস 70 কিমি/লিটার মাইলেজ দেওয়ার ক্ষমতা রাখে।

  1. TVS Star City Plus

টিভিএস স্টার সিটি প্লাসও একটি ভাল বিকল্প হতে পারে। এই বাইকটি 109cc ইঞ্জিনের শক্তি পায়। মাইলেজের দিক থেকে, এটি একটি দুর্দান্ত বাইক, এবং এটি 86 কিমি/লিটার মাইলেজ দিতে পারে। এর এক্স-শোরুম মূল্য 77,770 টাকা থেকে শুরু হয়।

  1. Bajaj CT 125X

পরের নম্বরটি Bajaj CT 125X-এর। বাজাজের দুর্দান্ত বাইকের প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য হল 77,216 টাকা। এতে রয়েছে 124cc এর শক্তিশালী ইঞ্জিন। এখন যদি আমরা মাইলেজ দেখি, এই বাইকটি 61.3 কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment