Bajaj এবং Honda-এর খেল শেষ, 80 এর মাইলেজ সহ Hero Splendor নতুন ফর্মে লঞ্চ হল

Hero Splendor: Hero MotoCorp তার শক্তি এবং কর্মক্ষমতার জন্য পরিচিত। হিরো সেগমেন্টে Hero Splendor ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোটরসাইকেল। যা হোন্ডা ও বাজাজকে হারাতে সক্ষম। এবং একই সাথে এটি বর্তমানে সবচেয়ে বড় টু-হুইলার কোম্পানি। তারা সম্প্রতি ভারতীয় বাজারে তাদের Hero Splendor Plus Xtec একটি নতুন চেহারায় পেশ করেছে। যেটিতে খুব আকর্ষণীয় ফিচার এবং মাইলেজ পাওয়া যায়।

 

Hero Splendor Plus Xtec নতুন আপডেট

ভারতের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক হিরো এটিকে আরও বৈশিষ্ট্য এবং সুবিধার সাথে একটি মেকওভার হিসাবে চালু করেছে। এটির সাথে, চমৎকার পোষা গ্রাফিক এবং ডিজাইন পাওয়া যায়। এতে সামনে এলইডি ডিআরএল এবং এলইডি হেডলাইট যুক্ত করা হয়েছে। যা পুরানো হ্যালোজেনের জায়গায় একটি ভাল আপডেট।

 

Hero Splendor Plus Xtec মাইলেজ

Hero Splendor Plus Xtec-এ আপনি আগের থেকে বেশি মাইলেজ পাবেন। কারণ হিরো তার ইঞ্জিনকে BS6 অনুগত করতে এবং OBD 2 পর্যায় 2 নিয়ম মেনে চলার জন্য পরিবর্তন করেছে। যার কারণে এটি কম দূষণ এবং বেশি মাইলেজ প্রদান করে। এর মাধ্যমে আপনি প্রতি লিটারে 60 থেকে 70 কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন।

 

Hero Splendor Plus Xtec বৈশিষ্ট্য

Hero Splendor Plus-এ ফিচার হিসেবে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার চালু করা হয়েছে। যার ডিজিটাল ডিসপ্লেতে আপনি ব্লুটুথ সংযোগের মতো উন্নত বৈশিষ্ট্য পাবেন। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে রিডআউট যেমন এসএমএস অ্যালার্ট, কল অ্যালার্ট, রিয়েল টাইম মাইলেজ, স্পিডোমিটার, টেকোমিটার, ট্রিপ মিটার, স্ট্যান্ড অ্যালার্ট, ফুয়েল গেজ, সার্ভিস ইন্ডিকেটর। এছাড়াও, আপনি চার্জ করার জন্য একটি USB পোর্টের সুবিধা পাবেন।

 

Hero Splendor Plus Xtec ইঞ্জিন

Hero Splendor Plus Xtreme কে পাওয়ার জন্য, এটি একটি 124 cc BS6 একক সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন দ্বারা চালিত। যা মাইলেজের পাশাপাশি ভালো পারফরম্যান্স দেয়। এই ইঞ্জিনটি 8,000 rpm-এ 8bhp শক্তি এবং 6,000 rpm-এ 8nm পিক টর্ক জেনারেট করে। এটি একটি 4 গতির গিয়ার বক্সের সাথে যুক্ত।

Hero Splendor Plus Xtec
Hero Splendor Plus Xtec- @BikeDekho

Hero Splendor Plus Xtec সাসপেনশন এবং ব্রেক

হিরো স্প্লেন্ডার এক্সট্র্যাক্টকে স্থায়ী রাখার জন্য, এর ফ্রেমে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার এবং পিছনে 5 স্টেপ অ্যাডজাস্টেবল হাইড্রোলিক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এবং ব্রেকিং ডিউটি ​​করার জন্য এটিকে ড্রাম ব্রেক সহ সামনের এবং পিছনের উভয় প্রান্তে 18-ইঞ্চি অ্যালয় হুইল যুক্ত করা হয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখে, এটি সিবিএসই ব্রেকিং সিস্টেমের সাথে স্ট্যান্ডার্ড হিসাবে আসে।

 

Hero Splendor Plus Xtec দাম

Hero Splendor Plus Extract এর মোট ওজন ১১২ কেজি। এবং এর ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা 9.5 লিটার। Hero Splendor Plus Extract-এর ভারতীয় বাজারে দাম 79,700 টাকা।

Hero Splendor Plus Xtec প্রতিদ্বন্দ্বী

Hero Splendor Plus Xtec ভারতের বাজারে Honda SP 125, Bajaj Pulsar 125 এবং TVS Raider 125-এর সাথে প্রতিযোগিতা করে।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment