Hero Splendor vs Honda Shine দুটির মধ্যে কে বেশি শক্তিশালী, কে বেশি ভালো জেনে নিন

Hero Splendor vs Honda Shine : Hero Splendor Plus বনাম Honda Shine, এই দুটি বাইকই ভারতের সবচেয়ে মধ্যবিত্তের বাজেট এর মধ্যে বাইক। যেগুলো ভারতের বাজারে সবচেয়ে বেশি বিক্রি হয় এবং এই দুটি বাইকই এই দামে চমৎকার বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স প্রদান করে। তাই আজ এই পোস্টে আমরা জানব এই দুটির মধ্যে কোনটি ভালো বাইক, আমরা এই পোস্টে এর সম্পূর্ণ বিস্তারিত জানার চেষ্টা করব। Honda Shine কি Hero Splendor এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে?

Hero splendor VS Honda Shine দাম

ভারতে Hero splendor এর দাম 89,486 টাকা। আর ভারতে Honda shine এর দাম অন ​​রোড মূল্য Rs.- 93,800 টাকা। আমরা যদি দুটি গাড়ির কথা বলি, তবে দুটি গাড়ির দামে মাত্র 5000 টাকার পার্থক্য রয়েছে। আপনি হিরোর এই দুটি মোটরসাইকেলে খুব ভালো ফিচার পাবেন যা এই দুটি গাড়িকে আরও আশ্চর্যজনক করে তুলেছে।

Hero Splendor VS Honda Shine ফিচার

Hero Splendor এবং Honda Shine এর ফিচারের কথা বললে, এই দুটি গাড়িই খুব ভালো ফিচার নিয়ে আসে। আপনাকে Hero Splendor-এ একটি চার্জিং স্টল দেওয়া হয়েছে। তাই Honda Shine এ আপনি Honda Eco Technology এর অপশন পাবেন। আর Hero Splendor আপনি গাড়ির দৈর্ঘ্য একটু কম পাবেন। অন্যদিকে, Honda Shine-এ আপনি গাড়ির দৈর্ঘ্য ভালো পাবেন। স্পিডোমিটার, ওডোমিটার, ইন্সট্রুমেন্ট কনসোল, এসব সুবিধা উভয় গাড়িতেই পাওয়া যাচ্ছে। এবং এই দুটি বাইকই ফিচারের দিক থেকে একে অপরের সাথে কঠিন প্রতিযোগিতা দিচ্ছে।

ভারতে Hero Splendor এর দাম

Hero Splendor vs Honda Shine
_____Hero Splendor Plus

Hero splendor plus: এটি হতে চলেছে কম দামে পাওয়া সেরা মাইলেজ গাড়ি। এর দাম 89,000। আপনি 12000 টাকার ডাউন পেমেন্ট করে এবং প্রতি মাসে 5000 টাকার কিস্তি করে এটি আপনার বাড়িতে নিয়ে যেতে পারেন। আপনি এই গাড়ির সামনে ডুয়াল LED হেডল্যাম্প দেখতে পাবেন। আপনি এই বাইকটিতে খুব ভাল মাইলেজ পেতে যাচ্ছেন, যার কারণে আপনি গড়ে 70 গাড়ি চালাতে পারবেন এবং এই গাড়িটি হাইওয়েতে 90 পর্যন্ত আরামে যেতে পারবে।

Hero Splendor জাঁকজমক বৈশিষ্ট্য

Hero splendor plus-এ আপনি স্লিপার কোচও পাবেন, LED হেডলাইট, মোবাইল চার্জিং স্লট, LED হেডল্যাম্প, স্পিডোমিটার, ওডোমিটারের মতো বৈশিষ্ট্য এতে দেখা যায়। যার কারণে আপনি গাড়িটি খুব ভালোভাবে উপভোগ করতে পারবেন।(Hero Splendor vs Honda Shine) এই গাড়ির ওজন 112 কেজি। আর এই মোটরসাইকেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স 55mm। মোটরসাইকেলটির মোট দৈর্ঘ্য 2000 মিমি, প্রস্থ 1052 মিমি।

Hero Splendor Plus ইঞ্জিন

আপনি Hero splendor plus বাইকের ইঞ্জিন পাবেন 97.2 CC এর। এই বাইকে আপনি যে শক্তি পাবেন তা হল 25.5 BHP। এই রেঞ্জে আসা বাইকের তুলনায় এই মোটরসাইকেলে যে জ্বালানি দেওয়া হয়েছে তা অনেক ভালো। এবং যদি আমরা এই বাইকের ব্রেক সম্পর্কে কথা বলি তবে আপনি এতে প্রথম চাকার ব্রেক পাবেন। সেই ড্রামটিতে 130mm ব্রেক দেওয়া হয়েছে। আর সেই সাথে, দ্বিতীয় চাকার ব্রেকটি ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম সহ দেওয়া হয়েছে।

Hero Splendor সাসপেনশন এবং ব্রেক

Hero Splendor সাসপেনশন সম্পর্কে কথা বলতে গেলে, আপনি দুটি সাসপেনশন দেখতে পাবেন, একটি সামনে এবং একটি পিছনে। এটি সামনের দিকে হাইড্রোলিক শক সাসপেনশন এবং পিছনে ভেজিটেবল হাইড্রোলিক শক পায়।

এছাড়াও, আমরা যদি এর ব্রেকিং সিস্টেমের দিকে তাকাই, তাহলে সামনের দিকে 130mm ড্রাম ব্রেক এবং পিছনে 130mm ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম ব্রেক পাওয়া যায়।

ভারতে Honda Shine দাম
Honda Shine
_____Honda Shine

আমরা যদি Honda Shine-এর দামের কথা বলি, ভারতীয় বাজারে এই বাইকের দাম 93,800 টাকা। সর্বনিম্ন EMI প্ল্যানেও আপনি এই বাইকটি আপনার বাড়িতে আনতে পারবেন। আপনি ₹ 9000 ডাউন পেমেন্ট করে 36 মাসের কিস্তি করতে পারেন। যার মধ্যে প্রতি মাসে 2,515 টাকা জমা দিতে হবে। আর এতে ব্যাংকের সুদের হার হবে 9.7 এবং মোট ঋণের পরিমাণ হবে Rs.78,296।

Honda Shine ইঞ্জিন

আমরা যদি Honda চকচকে এই মোটরসাইকেলটির কথা বলি, তাহলে আপনি এই মোটরসাইকেলটি 123.94cc দেখতে পাবেন। আর এই মোটরসাইকেলে আপনি যে ইঞ্জিন পাবেন। যে 4 স্ট্রোক, SI, BS-VI ইঞ্জিন উপলব্ধ। যা 11 Nm @ 6000 rpm এর সাথে দেখা যায়। এই মোটরসাইকেল টিউবলেস টায়ার সহ আসে।

Honda Shine ফিচার

Honda Shine এর বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, আপনাকে এতে খুব দরকারী বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। ডিজিটাল ইন্সট্রুমেন্টাল কনসোল, স্পিডোমিটার, ওডোমিটার, হোন্ডা ইকো টেকনোলজি, স্মার্ট পাওয়ার, সাইড স্ট্যান্ড কাট অফ ইঞ্জিনের মতো সুবিধা দেওয়া হয়েছে।

Honda Shine সাসপেনশন এবং ব্রেক

Honda Shine-এর সাসপেনশন সম্পর্কে বলতে গেলে, আপনি এই বাইকে দুটি সাসপেনশন দেখতে পাবেন, একটি সামনের দিকে এবং অন্যটি পিছনে। সামনে টেলিস্কোপিক সাসপেনশন দেখা যাবে। আর পেছনের দিকে হাইড্রোলিক টাইপের সাসপেনশন দেখা যাবে। এছাড়া (Hero Splendor vs Honda Shine) এর ব্রেক সিস্টেমের কথা বললে সামনের দিকে ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে ড্রাম কোম্পানির রিয়ার ব্রেক দেখতে পাব।

Hero Splendor vs Honda Shine 

Hero splendor vs Honda shine -এর সম্পূর্ণ বৈশিষ্ট্য দেখার পর এই উপসংহার। যে “Hero Honda Plus” কিছু ক্ষেত্রে Honda Shine এর চেয়ে বেশি পারফরম্যান্স এবং বৈশিষ্ট্য দেয়। কোন গাড়ির জন্য আপনি কিনতে হবে, আপনি আপনার সুবিধা অনুযায়ী কিনতে পারেন। আপনি হিরো হোন্ডায় 9টি রঙের বিকল্প পাবেন, অন্যদিকে, আপনি হোন্ডা শাইন-এ এতগুলি রঙের বিকল্প পাবেন না।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment