ওলার দিন শেষ ! এবার দুর্দান্ত ফিচার সহ Honda নিয়ে আসছে Honda Electric Scooter SC e

Honda Electric Scooter SC e একটি বৈদ্যুতিক ধারণা স্কুটার যা জাপানে Mobility শোতে প্রদর্শিত হয়েছে। এই বৈদ্যুতিক স্কুটারটি SC e: ট্রেডমার্ক সহ প্রদর্শিত হয়৷ এই উল্লেখযোগ্য শতাংশ ইভির বিশ্বের অন্তর্গত। এর চিত্রটি দেখার পরে এটি পরিষ্কার হয়ে যায় যে এই শহুরে ধারণাটি পরিবহনের জন্য ডিজাইন করা হয়েছে।

Honda যখন বৈদ্যুতিক গতিশীলতা বিপ্লবের জন্য একটি মধ্যপন্থী পন্থা নিচ্ছে, তখন জাপানি অটো জায়ান্টটি বন্ধ দরজার ভিতরে তার ব্যাটারি চালিত যানবাহনের পরিসর তৈরি করছে। টু-হুইলার সেগমেন্টের সর্বশেষ সম্পূর্ণ-ইলেকট্রিক শোপিস হল SC e: বৈদ্যুতিক স্কুটার যা এখনও ধারণার পর্যায়ে রয়েছে।

Honda Electric Scooter SC e
Honda SC e:

Honda Electric Scooter SC e ডিজাইন

এটি দৈনন্দিন জীবনে ব্যবহারের জন্য প্রস্তুত করা হচ্ছে। এর সাথে আপনি কোন অরিজিনাল ডিজাইন দেখতে পাবেন না। এর সামগ্রিক নকশা ব্যবহৃত ঐতিহ্যবাহী থিমের সাথে সামঞ্জস্যপূর্ণ। এর ডিজাইনের সামগ্রিক বৈশিষ্ট্য নীল হেডলাইট যা এর চাক্ষুষ আবেদন যোগ করে।

নীল উপাদান সহ সামনের লাইটিং প্যানেলে পূর্ণ প্রস্থের LED DRL রয়েছে যা এর সৌন্দর্য বাড়িয়েছে। এছাড়াও, এর সামনের লাইটিং প্যানেল, হ্যান্ডেলবার, ফ্লোরবোর্ড এবং পিছনের টেল সেকশন এরিয়াও একটি হোলিস্টিক ডিজাইন পেয়েছে। যা স্কুটারের বৈদ্যুতিক চরিত্র দেখায়।

 

Honda Electric Scooter SC e স্টোরেজ

Honda SC e ইলেকট্রিক স্কুটারটি রাখা হয়েছে লম্বা এবং চওড়া সিঙ্গেল পিস সিট সহ খুব আরামদায়ক সিট। এটি রাইডার এবং পিলিয়নকে আরাম দেওয়ার জন্য যথেষ্ট পুরু ফর্ম দিয়ে ডিজাইন করা হয়েছে। কারণ এর সিটের নিচে ব্যাটারি প্যাক লাগানো হয়েছে, যার কারণে আপনি আন্ডার সিট স্টোরেজ ব্যবহার করতে পারবেন। তবুও, আপনি হেলমেটের জন্য এটির সাথে সিট স্টোরেজ হিসাবে অনেক বা তার বেশি জায়গা পেতে পারেন।

Honda Electric Scooter SC e
Honda Electric Scooter SC e

ছবিটির দিকে তাকালে মনে হচ্ছে সামনে কোনো স্টোরেজ স্পেস নেই। কিন্তু এটা প্রত্যাশিত যে যখন স্কুটারটি উৎপাদন পর্যায়ে পৌঁছাবে, এটি সম্ভবত সামনের স্টোরেজ পাবে।

 

Honda Electric Scooter SC e এর বৈশিষ্ট্য

Honda Electric Scooter SC e ধারণাটিতে Ola s1 Pro, Ather 450x স্কুটারের মতো একটি বড় TFT ডিসপ্লে ইন্সট্রুমেন্ট কনসোল রয়েছে। আপনি এই একই খুঁজে পেতে সম্ভবত. এর সাথে, আপনাকে ব্লুটুথ সংযোগ, স্মার্টফোন সংযোগ এবং ভয়েস সহিত নেভিগেশন সিস্টেমের মতো আধুনিক বৈশিষ্ট্যগুলিও অফার করা যেতে পারে।

 

Honda Electric Scooter SC e ব্যাটারি

Honda বৈদ্যুতিক স্কুটার ধারণার দুটি অদলবদলযোগ্য ব্যাটারি সেটিংস রয়েছে। Honda যা মোবাইল পাওয়ার প্যাক হিসাবে উল্লেখ করে। সংস্থাটি বলছে। যে এই স্কুটারের গতি এবং পরিসীমা ভাল হতে চলেছে। যদিও কোম্পানি তার ব্যাটারি প্যাক সম্পর্কে তথ্য শেয়ার করেনি। কিন্তু এই স্কুটারে মোটর পিছনের চাকার সাথে লাগানো থাকে। এটা দেখলেই জানা যাবে। এই স্কুটারটিকে একটি কম্পিউটার স্কুটার থেকে আলাদা করে তোলে তা হল মোটরটি হাব-মাউন্ট করা।

 

Honda ইলেকট্রিক স্কুটার SC e: সাসপেনশন এবং ব্রেক

এর সাসপেনশনের দায়িত্ব পালনের জন্য, এর হার্ডওয়্যার স্পেসে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে একটি একক শক শোষক রয়েছে। এবং এর ব্রেকিং ফাংশন সম্পাদনের জন্য ডিস্ক এবং ড্রাম ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। এটি আদর্শ সিবিএসই প্রযুক্তিতে কাজ করবে বলে আশা করা হচ্ছে।

 

Honda Electric Scooter SC e লঞ্চের তারিখ

হোন্ডা ইলেকট্রিক স্কুটার SC ই লঞ্চের তারিখ সম্পর্কে Honda Motor Corp দ্বারা কোনও আনুষ্ঠানিক তথ্য দেওয়া হয়নি। এটি 2025 বা 2024 সালের শেষের দিকে চালু করা যেতে পারে। আর এর দাম সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি। সূত্রের মতে, এর দাম OLA S1 Pro-এর রেঞ্জের মধ্যে হতে পারে। ভারতীয় বাজারে OLA S1 Pro এর এক্স-শোরুম মূল্য 1.40 লক্ষ টাকা।

Honda SC e
_____Honda SC e bike

Honda SC E স্পেসিফিকেশন

অদলবদলযোগ্য ব্যাটারি প্যাকগুলির ধারণক্ষমতা 1.3 কিলোওয়াট ঘন্টা যা Honda মোবাইল পাওয়ার প্যাক হিসাবে উল্লেখ করে। যে বলে, মোটর স্পেক্স, আউটপুট এবং রেঞ্জ সম্পর্কিত কিছুই Honda দ্বারা নিশ্চিত করা হয়নি। আন্ডারপিনিংগুলির মধ্যে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি পিছনের মনোশক এবং একটি সামনের ডিস্ক এবং পিছনের ড্রাম ব্রেক সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। স্কুটারটি 12-ইঞ্চি চাকার উপর ঘুরছে বলে মনে হচ্ছে। 

Honda SC e: বৈদ্যুতিক স্কুটার ধারণা এর নকশার উপর ভিত্তি করে, এটা স্পষ্ট যে Honda SC e: বৈদ্যুতিক স্কুটার ধারণাটি শহুরে যাতায়াতের জন্য। এটি একটি সাধারণ দৈনন্দিন ব্যবহারের মেশিন হিসাবে আসে এবং এতে কোন মৌলিক ডিজাইন বৈশিষ্ট্য নেই। সামগ্রিক প্রোফাইল স্কুটারগুলির জন্য ব্যবহৃত প্রচলিত থিমের সাথে সামঞ্জস্যপূর্ণ। যাইহোক, কিছু অনন্য বৈশিষ্ট্য রয়েছে যেমন পূর্ণ-প্রস্থের LED DRLs

Honda SC e: সামনের দিকে নীল আলোর প্যানেল, হ্যান্ডেলবার, ফ্লোরবোর্ড এবং পিছনের টেল বিভাগে দেখা যায়। দেখলি ইলেকট্রিক স্কুটার মনে হয়। এবং স্কুটারের জন্য ব্যবহৃত আইভরি-সাদা ছায়াকে পরিপূরক করে। এই দিকগুলি ছাড়াও, Honda এর সর্বশেষ বৈদ্যুতিক স্কুটার ধারণা সম্পর্কে অসাধারণ কিছু নেই। Ergonomics বেশ আরামদায়ক এবং আরামদায়ক হয়. সিঙ্গেল পিস সিট লম্বা এবং চওড়া, এবং পর্যাপ্ত ফোমের বেধের সাথে আসে। এটি রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্য সর্বোত্তম আরাম নিশ্চিত করতে সক্ষম হওয়া উচিত। যেহেতু ব্যাটারি প্যাকগুলি আসনের নীচে ইনস্টল করা আছে, ফ্ল্যাট ফ্লোরবোর্ড এলাকাটি বিভিন্ন ধরণের সামগ্রী বহন করার জন্য ব্যবহার করা যেতে পারে৷

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment