Hyundai Santa Fe এর ডিজাইনে দেখে আপনিও পাগল হয়ে যাবেন, ফরচুনার গাড়িও ফেল

Hyundai Santa Fe: Hyundai ক্রমাগত তার SUV আপডেট করছে। ভারতীয় বাজারে বৃহৎ SUV-এর ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে Hyundai লঞ্চ করতে চলেছে “Hyundai Santa Fe“৷ লঞ্চ করা হলে, এই গাড়িটি Toyota Fortuner এবং MG Gloster-এর মতো গাড়িগুলির সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে৷

Hyundai Santa Fe
_____Santa Fe

এটি নতুন ডিজাইন এবং দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির সাথে চালু হতে চলেছে। আশা করা হচ্ছে যে এটি এই বছর আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হবে, যখন এটি 2024 সালের শেষের দিকে বা 2025 সালের প্রথম দিকে ভারতীয় বাজারে লঞ্চ করা যেতে পারে।

Hyundai Santa Fe ডিজাইন

হুন্ডাইয়ের এই বড় গাড়ির ডিজাইন পুরোনো গাড়ির তুলনায় সম্পূর্ণ আলাদা হতে চলেছে। হুন্ডাই ইতিমধ্যেই স্পষ্ট করেছে যে এটি একটি দীর্ঘ হুইলবেস সহ দেওয়া হবে, যার কারণে এটি 3 সারি বৈশিষ্ট্যযুক্ত হবে। এর ডিজাইনে, এটির তীক্ষ্ণ রেখা এবং একটি সাহসী চেহারা রয়েছে। গাড়িটি এইচ প্যাটার্ন সহ নতুন হেড লাইট এবং টেইল লাইট, সামনের দিকে পূর্ণ প্রস্থের LED স্ট্রিপ লাইট এবং হেক্সাগোনাল হুইল আর্চ, মোটা বডি ক্ল্যাডিং, স্পোর্টি অ্যালয় হুইল, ছাদের রেল এবং দরজা যা 90 ডিগ্রি পর্যন্ত খোলে।

Hyundai Santa Fe
_____Door

কেবিনের ভিতরে, আমরা অনেক চমৎকার বিলাসবহুল সুবিধা পেতে যাচ্ছি। এটি ভিতরে অনেক থিম সঙ্গে উপস্থাপন করা হবে. ভিতরে, আমরা একাধিক জায়গায় নরম স্পর্শ বৈশিষ্ট্য সহ বিলাসবহুল চামড়ার আসনের গৃহসজ্জার সামগ্রী এবং একটি ডিজাইন করা কনসোল সহ একটি ড্যাশবোর্ড লেআউট পেয়েছি। ভিতরে আপনাকে আরও অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। ভিতরে, লম্বা ডিজাইন করা এসি ভেন্ট রয়েছে এবং এটি ছাড়াও, বেশিরভাগ টাচ প্যানেল এখন বোতামের জায়গায় দেওয়া হয়।

Hyundai Santa Fe বৈশিষ্ট্য

বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, এতে অনেক নতুন দুর্দান্ত বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে, এটি ছাড়াও কোম্পানিটি এর অভ্যন্তরে অনেক কাজ করেছে যেখানে এটি একটি নতুন ডিজাইন করা ড্যাশবোর্ড লেআউট পেয়েছে যা আপনাকে প্রিমিয়াম অনুভব করতে চলেছে। বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি 12.3-ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Hyundai Santa Fe
___Hyundai Santa Fe

এসইউভিতে প্রিমিয়াম লেদার ব্যবহার করা হয়েছে, এবং এর বাইরে, ওয়্যারলেস চার্জিং, ট্রিপল জোন ক্লাইমেট কন্ট্রোল, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, একটি বড় প্যানোরামিক সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, 360 ডিগ্রি ক্যামেরার মতো গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি উপলব্ধ।

Hyundai Santa Fe

ডিজাইনের হাইলাইটস – একটি দীর্ঘ হুইলবেস এবং সামনের দিকে উঁচু বনেট, এইচ-আকৃতির হেডল্যাম্প এবং ধারালো ফেন্ডার – বুট ক্ষমতা সর্বাধিক করার জন্য অপ্রচলিত ‘লাইফস্টাইল-ভিত্তিক’ ডিজাইন – 21-ইঞ্চি চাকা, উঁচু ছাদের লাইন, এবং প্রোফাইলে তীক্ষ্ণ চাকার খিলান – 1980-এর দশকের SUV-এর কথা মনে করিয়ে দেয় বিতর্কিতভাবে বক্সি রিয়ার ডিজাইন – অভ্যন্তরীণ বৈশিষ্ট্যগুলি অনুভূমিক এবং উল্লম্ব লাইন, এইচ-মোটিফ ডিজাইন, প্যানোরামিক সানরুফ এবং একটি বিশাল বাঁকা ডিসপ্লে

Hyundai Santa Fe
____Design

প্যানোরামিক সানরুফ – 12.3-ইঞ্চি ডিজিটাল ক্লাস্টার এবং ইনফোটেইনমেন্ট সিস্টেম সংযোগকারী বিশাল বাঁকা ডিসপ্লে – ডুয়াল ওয়্যারলেস চার্জিং – প্রশস্ততার অনুভূতির জন্য উজ্জ্বল রঙের আসন এবং হেডলাইনার – নরম স্পর্শ কাঠ- প্যাটার্নযুক্ত গার্নিশ – একটি বিলাসবহুল আবেদনের জন্য নাপ্পা চামড়ার আসন.

ইঞ্জিন অপশন কোরিয়া এবং উত্তর আমেরিকা: – 2.5-লিটার টার্বোচার্জড ইঞ্জিন (প্রায় 280bhp) – 1.6-লিটার টার্বোচার্জড হাইব্রিড (180bhp) ইউরোপ: – 1.6-লিটার টার্বোচার্জড হাইব্রিড – 1.6-লিটার টার্বোচার্জড প্লাগইন (1.6-লিটার টারবোচার্জড প্লাগ) – 2.5-লিটার পেট্রোল ইঞ্জিন (প্রায় 195bhp). লঞ্চের সময়সূচী – বছরের দ্বিতীয়ার্ধে কোরিয়ায় লঞ্চ করুন – আগামী বছরের প্রথমার্ধে উত্তর আমেরিকা/ইউরোপ-এ লঞ্চ – 2023 লস অ্যাঞ্জেলেস অটো শোতে উত্তর আমেরিকান প্রিমিয়ার

Hyundai Santa Fe নিরাপত্তা বৈশিষ্ট্য

যদিও সান্তা ফে এর নিরাপত্তা বৈশিষ্ট্য সম্পর্কে এখনও কোনো তথ্য প্রকাশ করা হয়নি, তবে আমরা আশা করি এটি চমৎকার নিরাপত্তা বৈশিষ্ট্যের সাথে সজ্জিত হতে চলেছে। এছাড়াও, এটি ADAS প্রযুক্তির সাথে অফার করা হবে যা দুর্দান্ত বৈশিষ্ট্য সহ আসে।

Hyundai Santa Fe
Santa Fe Hyundai
Hyundai Santa Fe ইঞ্জিন

বনেটের নীচে থেকে কাজ করার জন্য, এটি উত্তর আমেরিকা এবং কোরিয়াতে দুটি ইঞ্জিন বিকল্পের সাথে দেওয়া হয়। 2.5 লিটার টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন যা 280 bhp শক্তি দেয়। 1.6 লিটার টার্বো চার্জড হাইব্রিড ইঞ্জিন যা 180 bhp শক্তি দেয়। এছাড়াও, বিশেষত ইউরোপের জন্য, এটি 1.6 লিটার টার্বোচার্জড হাইব্রিড ইঞ্জিন এবং প্লাগইন হাইব্রিড ইঞ্জিন বিকল্পের সাথে অফার করা হয়। ভারতীয় বাজারে এটি কোন ইঞ্জিন বিকল্পটি দেওয়া হবে সে সম্পর্কে কোনও তথ্য নেই।

ভারতে Hyundai Santa Fe এর দাম

আসন্ন Hyundai Santa Fe ভারতীয় বাজারে আনা হবে কি না সে বিষয়ে কোনো নিশ্চিতকরণ বা অফিসিয়াল তথ্য নেই। তবে এটি ভারতীয় বাজারে লঞ্চ হলে, এর দাম প্রায় 45 লক্ষ থেকে 55 লক্ষ টাকা বা তারও বেশি হবে বলে আশা করা হচ্ছে।

ভারতে Hyundai Santa Fe লঞ্চের তারিখ

কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী এটি 2024 সালে ভারতীয় বাজারে লঞ্চ হতে পারে।

Hyundai Santa Fe প্রতিদ্বন্দ্বী

লঞ্চের পর, এটি টয়োটা ফরচুনার, MG গ্লোস্টার, GP মেরিডিয়ান এবং স্কোডা কোডিয়াকের সাথে প্রতিযোগিতা করবে।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment