iPhone 16 Pro Max 2024 এই লঞ্চ! তার আগেই হুলুস থুল নেট পড়ায়

 Apple iPhone 16 2024 আসতে চলেছে। প্রত্যেক বছর Apple তাদের iPhone এর একটি নতুন সিরিজ প্রকাশিত করে। তাতে থাকে চার রকম মডেল। সম্ভবত 2024 iPhone এর মডেল গুলি হতে চলেছে iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro , iPhone 16 pro Max।

Apple iPhone ফ্যানস রা প্রতি বছর উল্লাসিত থাকে নতুন iPhone মডেল এর প্রকাশ এর জন্য। যদি আপনিও iPhone ভালোবাসেন বা তার বেপারে চর্চা করেন তাহলে জেনে নিন এই নতুন লাক্স গুলো। iPhone এর রিলিজ হওয়ার বহু আগে থেকে ইন্টারনেট অনেক রকম খবর আসতে থাকে। নতুন মোবাইল ফোন কি কি নতুন ফিচারস থাকবে, ক্যামেরা কতটা উন্নত হচ্ছে, ব্যাটারী কতটা বাড়ছে এবংয় অন্যান্য আরো জিনিস। ঠিক তেমন ভাবেই চলে এসেছে iPhone 16 Pro এর লিকস।

iPhone 16 Launch Date

iPhone 16 Pro Max
Image Credit – Instagram

প্রত্যেক বছরের মতোই আসা করা যায় নতুন iPhone এর রেঞ্জ আসতে চলেছে 2024 এর সেপ্টেম্বর বা অক্টোবর মাসে। বছরের শেষ তিন মাসের মধ্যেই প্রতি বছর লঞ্চ হয় iphone এর নতুন সিরিজ। আসা করা যায় 2024 সেই রীতি মেনে চলবে iPhone 16 সিরিজ লঞ্চ। নতুন iPhone series launch হওয়ার প্রায় এক মাস আগেই জানা যায় তার iPhone launch ডেট। Apple একটি বড় iPhone launch event করে প্রকাশিত করে নতুন iPhone সিরিজ। 2023 এর iPhone 15 series লঞ্চ হয়েছিল সেপ্টেম্বর এ। এবছর সবাই সেটাই আসা করে আছে। আমরা সকলে হয়তো দেখতে পাবো iPhone 16 এবং iPhone 16 pro রেঞ্জ এর ফোন গুলি সেপ্টেম্বর 2024 এ। 

কেমন দেখতে হবে iPhone 16 Pro Max

প্রত্যেক বছর আমরা দেখতে পাই iPhone দুটি সাইজও যা হলো 6.1 ইঞ্চি and 6.7 ইঞ্চি। তবে 2024 এর জন্য আসতে পারে একটু বড় iPhone, iPhone 16, iPhone 16 pro আসতে পারে 6.3 ইঞ্চি এর এবং iPhone 16 pro max হতে পারে 6.9 ইঞ্চি। এই সামান্য বড় সাইজও এর জন্য দেখা যেতে পারে একটি নতুন টেলিফোটো লেন্স। 

iPhone 16 Pro Max

সোনা যাচ্ছে যে একটু বড় সাইজ এর জন্য নাকি iPhone 16 উন্নত কোয়ালিটি এর টেলিফোটো লেন্স আসতে পারে। iPhone ব্যবহার যারা করেন তারা জানেন যে iPhone এর ক্যামেরা একটি অন্যতম ক্যামেরা কিন্তু যখন বেপারে আসে টেলিফোটো লেন্স এর সেখানে iPhone এখনো বাজিমাত করতে পারেনি। তবে এই নতুন লিক থেকে আসা করা যেতে পারে যে iPhone 16 pro এর টেলিফোটো লেন্স সব আসা পূর্ণ করবে iphone ভক্ত দের। তবে apple iPhone এর বডি টাইটেইনিঅ্যাম থাকবে আগের বছরের মতো তার সাথে থাকবে curved edges । 

iPhone 16 Pro Max

যদিও আপেল কোনো নতুন iPhone এর রং আপাতত announce  করে নি কিন্তু apple যখন তখন নতুন iPhone এর রং আন্তে পারে যেটা তারা প্রায়শই করে থাকে। বেশিরভাগ ফ্ল্যাগশিপ iPhone মডেল গুলি আসে একটি নতুন রঙে। তবে 2024 এর জন্য এমন কোনো খবর আপাতত পাওয়া যায় নি।  

iPhone 16 Pro Max Battery Life

এই নতুন iPhone 16 Pro Max design এর সাথে আমরা আসা করতে পারি একটু বেশি ব্যাটারী ক্যাপাসিটি। Apple কোনো দিন সঠিক ভাবে ব্যাটারী ক্যাপাসিটি বলে না তবে প্রত্যেক নতুন iphone মডেল আসে একটি উন্নত ব্যাটারী এর সাথে। 2024 এও হয়তো দেখা যাবে একটি উন্নত ব্যাটারী, কারণ ফোন এর সাইজ টি বাড়ার সম্ভবনা আছে। 

iPhone 16 এর Haptic Touch buttons কি আসবে?

2023 iPhone 15 অনেকে আসা করেছিলেন আসবে haptic touch button ভলিউম এর জন্য। কিন্তু কিছু টেকনিকাল অসুবিধার জন্য আসেনি এই haptic touch volume buttons কিন্তু 2024 iPhone 16 series এর মধ্যে আসা করা যায় haptic touch button আসতে পারে ভলিউম কমানো এবং বাড়ানোর জন্য। এই haptic touch button আসলে একটি physical button এর মতো নয়, এতে টাচ করলে মানি হবে একটি button টাচ করেছেন কিন্তু আসলে এটি একটি সেন্সর। ঠিক যেমন পুরোনো iPhone মডেল এর হোম বাটন গুলি আসতো ঠিক তেমন আসতে পারে এই নতুন ভলিউম buttons iPhone 16 series এ। 

এখনো পর্যন্ত iPhone 16 series ঠিক কিরাম দেখতে হবে জানা যায়নি, তবে আসা করা যায় অনেকটাই iPhone 15 series এর মতো, তার সাথে থাকতে পারে সাইজ এর তফাৎ আর কিছু স্পেশাল ফিচারস। পুরোটা জানতে গেলে অপেক্ষা করতে হবে iPhone  16 series launch হওয়া পর্যন্ত।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment