Jio Bharat Phone ভারতীয় বাজারে সবচেয়ে সস্তা 4G ফোন, যা একমাত্র Jio ই দিচ্ছে

Jio Bharat Phone: আপনি যদি ভারতীয় বাজারে সবচেয়ে সস্তা 4G ফোন খুঁজছেন, তাহলে Jio Bharat Phone একটি ভাল বিকল্প হতে পারে। 4G কানেক্টিভিটি ছাড়াও এই ফোনে UPI-এর মতো ফিচার ব্যবহার করা যাবে। এই Jio ফোনটি 7 জুলাই 2023-এ ভারতীয় বাজারে Jio লঞ্চ করেছিল, লঞ্চের পরে, এটি শুধুমাত্র Jio স্টোর বা Jio-এর অফিসিয়াল ওয়েবসাইটে বিক্রি করা হচ্ছিল। কিন্তু, এখন এটি Amazon ও বিক্রি হচ্ছে। আসুন বিস্তারিতভাবে এর অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে জানি-

Jio Bharat Phone বিক্রি হচ্ছে Amazon-এ 28শে আগস্ট, 2023-এ দুপুর থেকে। এই ফোনে 128 জিবি স্টোরেজ দেওয়া হচ্ছে, যা বাড়ানো যাবে। Jio Bharat ফোন দুটি ভেরিয়েন্ট Jio Bharat 2 এবং Jio Bharat k1 কার্বনে লঞ্চ করা হয়েছে। ফোনটিকে প্রাণ দিতে, 1000 mAh পাওয়ারের ব্যাটারি ব্যাকআপ দেওয়া হয়েছে।

Jio Bharat Phone এর দাম

Jio Bharat Phone price
Jio Bharat Phone Price

 

Jio Phone দুটি ভেরিয়েন্টই Amazon-এ 999 টাকা দামে বিক্রি হচ্ছে। দুটি ভেরিয়েন্টেই ফোনে 1.77 ইঞ্চি TFT ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনটি একটি সিম লক ফোন, যার মানে এটিতে শুধুমাত্র Jio সিম ব্যবহার করা যাবে। এটি সর্বনিম্ন মাত্র 123 টাকার রিচার্জের সাথে অফার করা হচ্ছে, যার কারণে 28 দিনের জন্য প্রতিদিন 0.5 জিবি ডেটা পাওয়া যাবে।

Jio Bharat phone Display

Jio Bharat Phone TFT টাইপ 1.77 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হচ্ছে, ফোনটির ডিসপ্লে রেজোলিউশন 128 x 160 পিক্সেল। ফোনটির পিক্সেল ঘনত্ব 116 ppi। এই Jio ফোন দুটি কালার অপশন অ্যাশ ব্লু এবং সোলো ব্ল্যাকের সাথে পেশ করা হয়েছে। ফোনের স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করা যাক।

Jio Bharat phone Camera

Jio Bharat Phone
Jio Bharat Phone Camera

 

কম বাজেটের ফোন হওয়া সত্ত্বেও, এতে 0.3 MP এর একটি একক রিয়ার ক্যামেরা রয়েছে। ক্যামেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডিজিটাল জুম এবং 640 x 480 ইমেজ রেজোলিউশনের মতো বৈশিষ্ট্য। ফোনের ক্যামেরায় ফ্ল্যাশ লাইটের কোনো বিকল্প নেই, এর ওপরের দিকে একটি আলো দেওয়া আছে।

Jio Bharat Phone ব্যাটারি ও চার্জার

Jio-এর এই ফোনে 1000 mAh পাওয়ারের ব্যাটারি প্যাক রয়েছে, এতে লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে, এর ব্যাটারি মোবাইল থেকে সরানো যাবে। এই ফোনে সিঙ্গেল সিম স্লট দেওয়া যাবে, তাও শুধুমাত্র জিও সিম। এই ফোনটি 5G সমর্থন করে না, শুধুমাত্র 4G সমর্থন বিকল্প এতে উপলব্ধ। ফোনে সংযোগের জন্য, আপনি ব্লুটুথ, জিপিএস এবং মাইক্রোইউএসবি 2.0 এর মতো বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন।

Jio Bharat phone স্পেসিফিকেশন

RAM – 512MB

রিয়ার ক্যামেরা-  0.3 amp

ব্যাটারি-  1000 mAh

Screen – 1.77 ইঞ্চি (4.5 সেমি)

লঞ্চের তারিখ 7 জুলাই, 2023 (Official)

Display টাইপ TFT

পর্দার আকার 1.77 ইঞ্চি (4.5 সেমি)

রেজোলিউশন 128 x 160 পিক্সেল

পিক্সেল ঘনত্ব 116 পিপিআই

Battery ক্ষমতা – 1000 mAh

USB টাইপ- C

 

Reliance Jio Bharat B1

Jio Bharat Phone
Jio Bharat B1

Jio Bharat B1 বিশেষভাবে Jio নেটওয়ার্কের জন্য ডিজাইন করা হয়েছে, 4G কানেক্টিভিটিতে এবং ফোনটিকে একটি একক ন্যানো সিম রাখার জন্য ডিজাইন করা হয়েছে, যা সংযোগের বিকল্পগুলিকে স্ট্রীমলাইন করে।

রিলায়েন্স জিও নিঃশব্দে তার বাজেট-বান্ধব ইন্টারনেট-সক্ষম ফোনের উত্তরসূরি উন্মোচন করেছে, যা Jio Bharat নামে পরিচিত। প্রাথমিকভাবে 2023 সালের জুন মাসে 999 টাকা দামে লঞ্চ করা হয়েছিল, কোম্পানি এখন একটি আপগ্রেড সংস্করণ চালু করেছে – Jio Bharat B1। নতুন সংস্করণটি একটি একচেটিয়া সিরিজের অংশ, যা পাইপলাইনে আরও মডেলের সম্ভাবনার ইঙ্গিত দেয়।

Jio Bharat B1 একটি বড় স্ক্রীন এবং ব্যাটারির আকারের সাথে নিজেকে আলাদা করে, এটিকে তার বিভাগে সবচেয়ে উন্নত করে তোলে। 1,299 টাকা মূল্যের, এটি প্রায় 300 টাকার সামান্য প্রিমিয়ামে ব্যবহারকারীদের জন্য আরও ভাল অভিজ্ঞতা প্রদান করে। এটি বর্তমানে একটি মসৃণ কালো রঙের সংস্করণে উপলব্ধ।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment