New Honda Livo এই স্মার্ট হাই-স্পিড বাইকটি নতুন চেহরায় হাজির, দাম আপনার বাজেটের মধ্যেই

New Honda Livo: Honda কোম্পানি ভারতের বাজারে আরেকটি দুর্দান্ত বাইক লঞ্চ করেছে। যার নাম “New Honda Livo”। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যে এটি একটি প্রযুক্তি-সম্পর্কিত বাইক, যাতে অনেক উন্নত বৈশিষ্ট্য এবং চেহারার সম্পূর্ণ যত্ন নেওয়া হয়েছে। এই বাইকটিকে আকর্ষণীয় লুক দিতে এতে গ্রাফিক্স খুব ভালো ব্যবহার করা হয়েছে। Honda Livo সম্পর্কে আরও তথ্য দেওয়া হয়েছে।

Honda Livo হল একটি ফুয়েল ইঞ্জিনের বাইক, যা ভারতীয় বাজারে 109.51 cc এর সেগমেন্ট ইঞ্জিন সহ লঞ্চ করা হয়েছে। আর এই বাইকটিও হোন্ডার বাজেট ফ্রেন্ডলি বাইকের মতো। এই বাইকটি এই সিসি ক্যাটাগরিতে আসা বাইকগুলোর সাথে কঠিন প্রতিযোগিতা দিচ্ছে।

Honda Livo দাম

Honda Livo বাইকের দাম ₹ 92,250 (দিল্লিতে) এবং আপনি সর্বনিম্ন EMI প্ল্যানে এই বাইকটি কিনতে পারেন, যার মধ্যে আপনি 9000 টাকার ডাউন পেমেন্ট এবং 36 মাসের কিস্তি করতে পারেন। এই কিস্তিতে প্রতি মাসে 2,634 টাকা জমা দিতে হবে এবং ব্যাঙ্কের সুদের হার হবে 9.7। মোট ঋণের পরিমাণ হবে Rs.81,996।

Honda Livo
____Image Credit – OTO
  • ঋণের পরিমাণ 81,896
  • ঋণের মেয়াদ 36 মাস
  • সুদের হার 9.7%
  • মাসিক EMI 2,634
  • মোট প্রদেয় পরিমাণ 94,824

Honda Livo বৈশিষ্ট্য

আমরা যদি Honda Livo Fit এর ফিচারের দিকে তাকাই তাহলে এই বাইকে অনেক নতুন ফিচার দেখা যাবে, যেমন ডিজিটাল এনালগ ইন্সট্রুমেন্টাল কনসোল, স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, টেকনোমেট্রি, এসপি টেকনোলজি, সাইলেন্ট এসিজি দিয়ে শুরু, লম্বা আরামদায়ক সিট, অ্যান্টিলগ। ব্রেক সিস্টেম। সেন্সর সহ PGM-FI সিস্টেমের মতো অনেক বৈশিষ্ট্য এতে দেখা যায়।

New Honda Livo ইঞ্জিন

Honda প্রেমিককে পাওয়ার জন্য, এটি একটি 109.51 cc এয়ার ফোর্স স্টক এয়ার-কুলড BS-VI OBD-2 কমপ্লায়েন্ট ইঞ্জিনের সাথে আসে, যা এই ইঞ্জিনের সর্বোচ্চ ক্ষমতা 8.79 PS @ 7500 rpm শক্তিকে সমর্থন করে। আর এই ইঞ্জিনে একটি বিশেষ প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে, এই ইঞ্জিনটি কোন শব্দ ছাড়াই শুরু হয় এবং এই বাইকের মোট ওজন 113 কেজি। আর এই বাইকটিতে 9 লিটারের ট্যাঙ্ক রয়েছে।

Honda Livo সাসপেনশন এবং ব্রেক

যা এই বাইকটিকে আরও ভালো করে তোলে তা হল এর সাসপেনশন। এই বাইকটিতে দুটি সাসপেনশন রয়েছে, একটি সামনে এবং টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং পিছনে একটি হাইড্রোলিক টাইপ সাসপেনশন। এছাড়াও, ব্রেকিং সিস্টেমের জন্য, এটির সামনে 240mm ডিস্ক ব্রেক এবং পিছনে 130mm ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

Honda Livo টপ স্পিড এবং মাইলেজ

এই বাইকটির টপ স্পিড 85 kmph বলে বাইক বিশেষজ্ঞ জানিয়েছেন। আর এই বাইকটি 60 kmpl এর মাইলেজ দেয়।

Honda Livo  প্রতিদ্বন্দ্বী বাইক

Honda Livo এর সাথে প্রতিযোগিতা করে ভারতের বাজারে Hero Splendor Plus এবং SP 125 ।

 

আরও পড়ুন : New Bajaj Pulsar N150 এই বাইক তও এই দামে বিশ্বাসই করা যায় না

TVS Apache RTR 4V খুব অল্প দামে এই দুর্দান্ত বাইকটি কিনে ফেলুন খুব তাড়াতাড়ি

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment