New Kawasaki eliminator 450 : দেখে হতবাক সবাই, এটি দেখার পরে আপনিও চমকে যাবেন

New Kawasaki eliminator 450: Kawasaki কোম্পানি সোশ্যাল মিডিয়ায় এই টিজার লঞ্চ করেছে যে তারা খুব শীঘ্রই ভারতীয় বাজারে একটি নতুন বাইক লঞ্চ করতে চলেছে। যার নাম New Kawasaki eliminator 450। এই বাইকটির লুক দেওয়া হয়েছে রয়্যাল এনফিল্ড এবং হিমালয়ান বাইকের মতো। ভারতের গোয়া শহরে অনুষ্ঠিত প্রদর্শনীতে এই বাইকটি দেওয়া হয়েছিল। আর এই চমকপ্রদ বাইকটি প্রকাশ পেয়েছে। এই বাইকটি খুব শীঘ্রই ভারতের বাজারে দেখা যাবে।

আমরা যদি Kawasaki কোম্পানির এই বাইকটির কথা বলি। তাই আপনি এই বাইকটিকে দুটি রঙের বিকল্পে দেখতে পাবেন এবং কোম্পানির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে এই বাইকটিতে একটি শক্তিশালী 398 cc ইঞ্জিন রয়েছে। যা পড়াকে মসৃণ করে। আর কোম্পানি এই বাইকে অনেক ফিচার যোগ করেছে যেমন মোবাইল কানেক্টিভিটি, অ্যান্টি-লক ব্রেক সিস্টেম এবং অনেক নতুন ফিচার যেমন LED হেডল্যাম্প। New Kawasaki eliminator 450 সম্পর্কে আরও তথ্য দেওয়া হয়েছে।

New Kawasaki eliminator 450
_______New Kawasaki eliminator

New Kawasaki eliminator 450 ভারতে লঞ্চ Date 

Kawasaki Element 450 লঞ্চ সম্পর্কে কথা বললে, এই বাইকটি লঞ্চ করার বিষয়ে কোম্পানির পক্ষ থেকে কোনো তথ্য নেই। কিন্তু বাইক বিশেষজ্ঞদের মতে, এই বাইকটি 31 ডিসেম্বর, 2023-এর পর যে কোনও সময় লঞ্চ হতে পারে। কারণ এই বাইকটি প্রস্তুত।

New Kawasaki eliminator 450 মূল্য

Kawasaki Element 450-এর দাম সম্পর্কে কথা বলতে গিয়ে, কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই বাইকের দাম হবে $6,649, যা ভারতীয় রুপিতে 5 লক্ষ টাকা পর্যন্ত X-শোরুম মূল্য হবে।

New Kawasaki eliminator 450 ডিজাইন

আমরা যদি Kawasaki থেকে আসা এই বাইকের ডিজাইন দেখি, তাহলে এই বাইকটি ভারতীয় বাজারে দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে, PEARL ROBOTIC WHITE, এবং PEARL STORM GRAY এবং এই বাইকটি একটি রাইডিং বাইকের ডিজাইনে তৈরি করা হয়েছে। যেটিতে আপনি এই বাইকটি দীর্ঘ সময় চালাতে পারবেন।

New Kawasaki eliminator 450
_____Kawasaki eliminator 450

আর Eliminator ডিজাইন কিছুটা পুরনো বাইক এস থেকে অনুপ্রাণিত। এই বাইকটিতে একটি চমৎকার ফিনিশিং টাচ দেওয়া হয়েছে এবং এই বাইকে দেওয়া উপাদানগুলি এই বাইকটিকে একটি অনন্য লুক দিয়েছে। আর এই বাইকটিতে যে রঙ ব্যবহার করা হয়েছে তা দূর থেকে এই বাইকটিকে একটি স্টাইলিশ বাইক হিসেবে দেখায়।

New Kawasaki Eliminator 450 বৈশিষ্ট্য

Kawasaki Elementary 450 এর ফিচারের কথা বলতে গেলে এতে অনেক নতুন ফিচার দেওয়া হয়েছে। ইঞ্জিন ম্যানেজমেন্ট টেকনোলজি, স্মার্টফোন কানেক্টিভিটি, স্পিডোমিটার, ওডোমিটার, রেডিওলজি অ্যাপ, সিঙ্গেল ল্যাম্প হেডলাইট, এরগো ফিট এবং রাউন্ড ডিজিটাল ডিসপ্লের মতো অনেক বৈশিষ্ট্য এই বাইকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

New Kawasaki Eliminator 450 ইঞ্জিন

Kawasaki ইঞ্জিনের কথা বলতে গেলে, একটি 451 cc 4-স্টক প্যারালাল টুইন লিকুইড কুলড ইঞ্জিন এই বাইকটিকে পাওয়ার জন্য উপলব্ধ। এবং এই ইঞ্জিন আপনাকে 48 PS @ 10000 rpm এর সর্বোচ্চ শক্তি দেয়। আর এই বাইকটি 6 গিয়ার ট্রান্সমিশনের সাথে আসে।

New Kawasaki eliminator 450 সাসপেনশন এবং ব্রেক

এই কাওয়াসাকি বাইকে আপনাকে 2টি সাসপেনশন দেওয়া হয়েছে। একটি সামনে এবং একটি পিছনে, সামনে 41mm টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে টুইন শক সাসপেনশন দেওয়া হয়েছে।

New Kawasaki eliminator 450
_____New Kawasaki eliminator

এর পাশাপাশি, যদি আমরা এই বাইকের ব্রেক সিস্টেমের কথা বলি, তাহলে এর সামনে একটি সিঙ্গেল 310mm ডিস্ক ব্রেক রয়েছে, সেটিও একটি টুইন পিস্টন ক্যালিপার ব্রেক এবং পিছনে একটি সিঙ্গেল 220mm ডিস্ক ব্রেক রয়েছে। এই বাইকটিতে একটি 130mm সামনের টায়ার এবং একটি 150mm পিছনের টিউবলেস টায়ার রয়েছে।

New Kawasaki eliminator 450 প্রতিদ্বন্দ্বী

Kawasaki eliminator 450 ভারতের বাজারে Royal Enfield Super Meteor 650-এর মতো বাইকের সঙ্গে প্রতিযোগিতা করে। Bajaj Kawasaki অংশীদারিত্বের মাধ্যমে বাইকটি পূর্বে ভারতে উপলব্ধ ছিল তা বিবেচনা করে এটি একটি সম্পূর্ণ বৃত্ত চিহ্নিত করে। এলিমিনেটর নেমপ্লেটটির একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে যা 1985 সালে ফিরে আসে যখন এটিতে একটি 900 সিসি ইনলাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন ছিল।

যুক্তরাজ্যে, “New Kawasaki eliminator 450” কে ‘Eliminator 500′ হিসাবে লেবেল করা হয়েছে এবং ভারতীয় বাজারের জন্য কোন নামকরণটি গৃহীত হবে তা দেখার বাকি রয়েছে। প্রত্যাশিত মূল্য ₹5.5 লক্ষ (X শোরুম) এর কাছাকাছি, এটি ব্র্যান্ডের পণ্য পরিসরে Ninja 400 এবং Z650-এর মধ্যে অবস্থান করে। একই সেগমেন্টে, সমান্তরাল-টুইন মডেলটি Keeway V302C V-Twin থেকে প্রতিযোগিতার মুখোমুখি হবে।

 

আরো পড়ুন : New Toyota Fortuner লঞ্চের আগে প্রকাশিত ছবি, গাড়ির বাজার এ বড়ো চমক

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment