New Maruti EVX মারুতির প্রথম বৈদ্যুতিক SUV এক চার্জেই 550 km

New Maruti EVX : জাপানিজ অটো শোতে মারুতি তার প্রথম বৈদ্যুতিক গাড়ি প্রদর্শন করেছে। কিছুক্ষণ আগে, মারুতি সুজুকি ইভিটির অভ্যন্তরীণ ছবিও প্রদর্শন করেছে। Maruti Suzuki EVs প্রথম অটো এক্সপো 2023-এ ভারতীয় বাজারে প্রদর্শন করা হয়েছিল। এটি হতে চলেছে মারুতির প্রথম বৈদ্যুতিক SUV, যা 2025 সালের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

 

ভারতে New Maruti EVX লঞ্চের তারিখ

Maruti Suzuki EVs 2025 সালের মার্চের মধ্যে ভারতীয় বাজারে লঞ্চ হওয়ার কথা রয়েছে। এর পাশাপাশি মারুতি তার সমস্ত গাড়িকে বৈদ্যুতিক আকারে উপস্থাপন করার পরিকল্পনা করছে। যেখানে 2024 সালের অক্টোবর থেকে এর উৎপাদন শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

New Maruti EVX 2025 ডিজাইন

New Maruti EVX
New Maruti EVX 2024

 

Maruti Suzuki EVX এর ডিজাইনটি বেশ ভবিষ্যতমূলক রাখা হয়েছে, এতে অনেক চমৎকার ডিজাইনের উপাদান দেখা যায়। সামনের দিকে, এলইডি ডিআরএল সহ এই আশ্চর্যজনক LED হেডলাইটটি এর লুককে আরও উন্নত করে। এলইডি ডিআরএলগুলি সামনে থেকে ত্রিভুজাকার আকারে দেওয়া হয়েছে এবং এর সাথে এটি একটি পেশীবহুল বাম্পারও পায়। বৈদ্যুতিক SUV সাইড প্রোফাইলে চমৎকার অ্যারোডাইনামিকস সহ অ্যালয় হুইল সহ উপস্থাপন করা হচ্ছে।

এছাড়া পাশে দরজার হাতলও পাওয়া যায়। এছাড়াও, একটি পেশীবহুল বাম্পার পিছনে একটি সংযুক্ত LED টেইল লাইট ইউনিট এবং একটি সিলভার স্কিড প্লেট সহ উপলব্ধ। অনেকাংশে, এটি একটি ক্রসওভার SUV-এর মতো বলে মনে হচ্ছে।

New Maruti EVX কেবিন

New Maruti EVX
New Maruti EVX

কেবিনের ভিতরে, অনেক ভবিষ্যত নকশা বৈশিষ্ট্য এবং উপাদান দেখা যায়। এর কেবিন আপনাকে ভবিষ্যৎ গাড়িতে বসার অনুভূতি দেবে। এতে, চমৎকার yoyo টু স্পোক স্টিয়ারিং হুইল সহ ভিন্ন ডিজাইনে এসি ভেন্ট দেওয়া হয়েছে। এর ড্যাশবোর্ড লেআউট রাখা হয়েছে খুবই সহজ। এর সাথে, এটির কেন্দ্রীয় কনসোলে একটি রোটারি ডায়াল গিয়ার নব রয়েছে।

New Maruti EVX বৈশিষ্ট্য

New Maruti EVX বৈশিষ্ট্যগুলির মধ্যে, এটি একটি দীর্ঘমেয়াদী সমন্বিত টাচ স্ক্রিন বিনোদন সিস্টেমের সাথে পরিচালিত হচ্ছে, যার মধ্যে রয়েছে ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে এবং টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। অন্যান্য হাইলাইটের মধ্যে রয়েছে ডুয়াল জোন ক্লাইমেট, ইলেকট্রনিক সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস মোবাইল চার্জিং, অনেক জায়গায় সফট টাচ সুবিধা এবং গাড়ি সংযোগ প্রযুক্তি। যাইহোক, প্রকাশিত ছবিটি কেবল একটি ধারণা, তাই বৈশিষ্ট্যগুলি সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। খুব শিগগিরই এ বিষয়ে তথ্য জানা যাবে বলে আশা করা হচ্ছে।

New Maruti EVX ব্যাটারি এবং রেঞ্জ

Maruti Suzuki এখনও তার ব্যাটারি বিকল্পগুলি প্রকাশ করেনি। কিন্তু অটো এক্সপোর্ট 2023-এ, Maruti Suzuki নিশ্চিত করেছিল যে এটি একটি 60 kWh ব্যাটারি প্যাক সহ দেওয়া হবে যা প্রায় 550 কিলোমিটার রেঞ্জ দিতে চলেছে৷ এর সাথে, অল হুইল ড্রাইভ প্রযুক্তি (AWD) এই ডুয়াল মোটর সেটআপের সাথে পাওয়া যাচ্ছে। চার্জিং অপশন সম্পর্কে এখনও কোন তথ্য নেই।

ভারতে New Maruti EVX এর দাম

এটি হতে চলেছে মারুতি সুজুকির প্রথম বৈদ্যুতিক গাড়ি, যার কারণে ভারতীয় বাজারে এর দাম অন্যান্য বৈদ্যুতিক গাড়ির সাথে তুলনীয় হবে বলে আশা করা হচ্ছে। কিছু মিডিয়া রিপোর্ট অনুসারে এর দাম 25 লক্ষ টাকা থেকে শুরু হতে পারে।

New Maruti EVX
___Maruti EVX

New Maruti EVX প্রতিদ্বন্দ্বী

লঞ্চের পর, এটি সরাসরি MG ZS EV এবং Hyundai Kona EV-এর সাথে প্রতিযোগিতা করবে। এছাড়াও, এটি Tata Nexon EV এবং Mahindra XUV400 EV-এর সাথে প্রতিযোগিতা করবে।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment