Nissan Ariya EV এক চার্জে 530 কিলোমিটার সেরা মাইলেজএ বাজার কাঁপাবে এই গাড়ি

Nissan Ariya EV: Nissan ভারতীয় বাজারে তার নতুন কুলুঙ্গি Ariya ইলেকট্রিক পরীক্ষা করছে, যার গুপ্তচর চিত্র প্রকাশিত হয়েছে। এর আগেও ভারতের বাজারে “Nissan Ariya EV” গুপ্তচরবৃত্তি করতে দেখা গেছে। আরিয়া ইলেকট্রিক SUV 2020 সালের জুলাই মাসে বিশ্বব্যাপী প্রদর্শন করা হয়েছিল এবং এটি আন্তর্জাতিকভাবে বিক্রয়ের জন্য উপলব্ধ।

Nissan Ariya EV
_____Nissan Ariya EV Image

 

এটি EV6 এবং Hyundai ioniq 5-এর মতো গাড়ির সাথে আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতা করে, যা ভারতীয় বাজারে বিক্রির জন্য উপলব্ধ। এবং আশা করা হচ্ছে যে নিশান মোটরস ভারতীয় বাজারে তার নতুন প্রজন্মের আরিয়া ইলেকট্রিক চালু করার প্রস্তুতি নিচ্ছে।

Nissan Ariya EV স্পাই

যে স্পাই ইমেজটি সামনে এসেছে তাতে, আমরা গাড়িটিকে সম্পূর্ণ ছদ্মবেশে আবৃত দেখতে পাচ্ছি, যার কারণে এর নকশা সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য পাওয়া যায় না। তবে এর ডিজাইনটি মূলত রেনল্ট নিশান মিতসুবিশির CMF ইলেকট্রিক আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি হতে চলেছে৷ এর ডিজাইনটি সামনের দিকে নিশান লোগো এবং সামনে এবং পিছনে একটি কাঁধের লাইন সহ একটি স্বতন্ত্র কুপ ডিজাইন পেতে চলেছে৷ বৈদ্যুতিক SUV 19 ইঞ্চি বা 20 ইঞ্চি চাকার সাথে পরিচালিত হতে চলেছে। আমরা আগামী সময়ে এই সম্পর্কে আরো তথ্য পেতে আশা করি. এর রোড পারফরম্যান্স বিদ্যমান Kia EV6 এবং Hyundai Iconic 5 থেকে অনেক ভালো হতে চলেছে।

Nissan Ariya EV
______Nissan Ariya EV

Nissan Ariya EV বৈশিষ্ট্যের তালিকা

ভিতরে, আমরা একটি 12.3 ইঞ্চি বড় টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ একটি সাধারণ এবং পরিষ্কার কেবিন পেতে যাচ্ছি। ভিতরের ফিজিক্যাল বোতামগুলি শুধুমাত্র টাচ প্যানেলের পক্ষে সরানো হবে। এছাড়াও প্রিমিয়াম লেদার সিটের সাথে অনেক জায়গায় শপ টাচ সুবিধাও পাওয়া যাবে।

এর বাইরে আরও অনেক চমৎকার প্রযুক্তির মাধ্যমে এটি পরিচালিত হতে যাচ্ছে। ট্রিপল জোন ক্লাইমেট কন্ট্রোল, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট সহ বায়ুচলাচল সামনের আসন, ওয়্যারলেস মোবাইল চার্জিং, এবং পিছনের যাত্রীদের জন্য একটি USB চার্জিং সকেট পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Nissan Ariya EV নিরাপত্তা বৈশিষ্ট্য

Nissan Ariya Ev
______Nissan Ariya Ev Image

নিরাপত্তা বৈশিষ্ট্য হিসেবে, এটি উন্নত প্রযুক্তি ছাড়া অন্য কোথাও পরিচালিত হবে। ADAS প্রযুক্তির অধীনে, এটি স্বয়ংক্রিয় জরুরী ব্রেকিং, লাইনের বাইরে সতর্কতা, লাইনে ফিরিয়ে আনা, অভিযোজিত ক্রুজ নিয়ন্ত্রণ, ব্লাইন্ড স্পট মনিটরিং সিস্টেম, রিয়েল ক্রস ট্রাফিক সতর্কতা, ট্রাফিক জ্যাম সহায়তা এবং আরও অনেক কিছুর মতো আরও অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য পাবে।

Nissan Ariya EV ব্যাটারি এবং রেঞ্জ

নিসান আরিয়া ইলেকট্রিক দুটি ব্যাটারি বিকল্প দ্বারা চালিত, এবং পিছনের চাকা ড্রাইভার অল-হুইল ড্রাইভ প্রযুক্তির সাথেও অফার করা হয়। একটি 63 kWh ব্যাটারি প্যাক সহ, এই মোটরটি 217 bhp এবং 300 Nm টর্ক জেনারেট করে, এটি ছাড়াও, ব্যাটারি বিকল্পের সাথে দাবি করা পরিসীমা হল 402 কিমি। যেখানে 87 kW ব্যাটারি প্যাক সহ বড়টি 242 bhp এবং 300 Nm টর্ক জেনারেট করে। একটি বড় ব্যাটারি প্যাক সহ, এটির পরিসীমা 529 কিমি। এটি ছাড়াও, এখন থেকে শীর্ষ মডেলটি একটি 87 kWh ব্যাটারি প্যাক সহ চালিত হয়, যা 306 bhp এবং 600 Nm টর্ক জেনারেট করে এবং 513 কিমি রেঞ্জ দাবি করে৷এক চার্জে 530 কিলোমিটার সেরা মাইলেজএ বাজার কাঁপাবে এই গাড়ি৷

ariya nissan ev

ব্যাটারি প্যাকটি গাড়ির মাঝখানের নীচে মাধ্যাকর্ষণ কেন্দ্র এবং সামনে এবং পিছনের কাছাকাছি ওজন বন্টন নিশ্চিত করতে বসে। ব্যাটারি প্যাকের ফ্ল্যাট ডিজাইন এবং ব্যাটারির ক্ষেত্রে সমন্বিত ক্রস-মেম্বার, আরিয়াকে একটি সমতল মেঝে এবং চিত্তাকর্ষক কাঠামোগত দৃঢ়তা থাকতে দেয়। সাসপেনশন উপাদানগুলি এর সুবিধা নেওয়ার জন্য অপ্টিমাইজ করা হয়েছে, স্থিতিশীল হ্যান্ডলিং এবং একটি আরামদায়ক রাইড নিশ্চিত করার পাশাপাশি কেবিনের জায়গায় কম্পন এবং শব্দকে দমন করে।

Nissan Ariya EV
____Ariya EV
ভারতে Nissan Ariya EV লঞ্চের তারিখ

তবে ভারতের বাজারে কবে নাগাদ এটি চালু করা হবে সে বিষয়ে ‘Nissan Motors’ কোনো আনুষ্ঠানিক নিশ্চিতকরণ দেয়নি। কিন্তু কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এটি 2025 সালের মধ্যে ভারতীয় বাজারে চালু হতে পারে। নিশান মোটরস ইতিমধ্যেই ভারতে তার SUV লঞ্চ করার পরিকল্পনা প্রকাশ করেছে। এর পাশাপাশি নিশান মোটরস তার অংশীদার রেনল্টের সাথে ভারতীয় বাজারে 5,300 কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছে।

ভারতে Nissan Ariya EV দাম

Nissan Ariya EV‘ ইলেকট্রিকের দাম এই মুহূর্তে ভারতীয় বাজারে Hyundai Ioniq 5 এবং Kia EV6-এর দামের কাছাকাছি হবে বলে আশা করা হচ্ছে।

একটি মসৃণ, আরামদায়ক রাইড তৈরি করার জন্য সব-নতুন উন্নত প্রযুক্তির পাশাপাশি, নিসান আরিয়াতে ই-প্যাডেলও রয়েছে যা চালককে শুধুমাত্র অ্যাক্সিলারেটর প্যাডেল ব্যবহার করে স্টপ চালু করতে, ত্বরান্বিত করতে এবং গতি কমাতে দেয়।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment