OLA Cruiser এই রকম বাইক দেখে চোখ সরানো যায় না, তেল ছাড়াই চলবে এই বাইক

OLA Cruiser: OLA কোম্পানি ভারতের বাজারে একটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করতে চলেছে। যার নাম OLA Cruiser । এটি একটি বৈদ্যুতিক বাইক, যা ওলা নিজেই তৈরি করেছে এবং তার কারখানায় প্রদর্শনীর মাধ্যমে দেখিয়েছে। যার মধ্যে আশা করা হচ্ছে যে OLA S1 PRO-এর পরে, শীঘ্রই ভারতীয় বাজারে আরেকটি বাইক দেখা যাবে, এবং “OLA CRUISER” সম্পর্কে আরও তথ্য দেওয়া হয়েছে নিচে ।

এই বাইকটি 15 আগস্ট 2023-এ বিদেশী দেশে অফার করা হয়েছিল। আর এই বাইকের পাশাপাশি Ola আরও চারটি বাইক অফার করেছে। ডায়মন্ডহেড, অ্যাডভেঞ্চার, ক্রুজার এবং রোডস্টার। আর এই বার্তা দিয়েছে ওলা কোম্পানি। এই সব বাইকে সম্পূর্ণ ফিচার থাকবে। আর ওলা শীঘ্রই ভারতের বাজারে এই সব বাইক লঞ্চ করতে চলেছে।

ভারতে OLA Cruiser লঞ্চের তারিখ

OLA CRUISER
OLA CRUISER ( Image Credit – Auto Today)

 

যদিও Ola Cruiser লঞ্চের বিষয়ে OLA এখনও কোনো তথ্য দেয়নি। , কিন্তু বাইক বিশেষজ্ঞদের মতে, এই বাইকটি 2024 সালে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

OLA Cruiser বৈশিষ্ট্য

OLA ক্রুজার বাইকের বৈশিষ্ট্য সম্পর্কে বলতে গেলে, আপনি এটিতে একটি সম্পূর্ণ 3-4 ইঞ্চি বৈদ্যুতিক ডিসপ্লে দেখতে পাবেন। এবং টেইল হেডল্যাম্প, স্মার্ট ফোন কানেক্টিভিটি, কল অ্যালার্ট, এসএমএস অ্যালার্টের বিকল্প, সিঙ্গেল সিট, হ্যান্ডেল বার, সামনে স্টাবি লুক, ডিআরএল এবং এর সাথে ইলেকট্রিক বাইক হওয়া সত্ত্বেও আপনি বাইকের চেইন দেখতে পাবেন, যা দৃশ্যমান। ওলা নতুন প্রজন্মের স্টাইলে তৈরি করেছে। আর এই সব তথ্য বাইক বিশেষজ্ঞ এবং আমাদের ওয়েবসাইট (24 ASB News) এর কনটেন্ট রাইটার থেকে নেওয়া হয়েছে।

OLA CRUISER-এর দাম

OLA কোম্পানির পক্ষ থেকে এই বাইকের দাম সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু বাইক বিশেষজ্ঞদের মতে, রডের উপর এই বাইকের দাম হতে পারে 2 লাখ 70 হাজার টাকা। আর এই বাইকটি প্রাথমিকভাবে ভারতের বাজারে শুধুমাত্র একটি কালার ভেরিয়েন্টে বিক্রি করা হবে। এই বাইকটি লঞ্চ হওয়ার সাথে সাথে আরও তথ্য আপডেট করা হবে। 

 

OLA CRUISER
OLA CRUISER
OLA CRUISER-এর ইঞ্জিন

OLA CRUISER-এর ইঞ্জিনের কথা বললে, W-MOTOR সহ ভারী ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা এতে পাওয়ার সরবরাহ দেয়।

OLA CRUISER সাসপেনশন এবং ব্রেক

এই বাইকের সাসপেনশন এবং ব্রেক সম্পর্কে কথা বললে, আপনি এতে দুটি সাসপেনশন দেখতে পাবেন, একটি সামনের দিকে এবং নিচের দিকে একক মনোশক ফর্ক সাসপেনশন এবং একটি পিছনের একক মনোশক সাসপেনশন। এছাড়াও, ভাল ব্রেকিংয়ের জন্য এতে অ্যালয় হুইল সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। এবং এর সাথে আপনি এতে টিউবলেস ফ্যাট টায়ার দেখতে পাবেন।

OLA CRUISER-এর ডিজাইন
OLA CRUISER
OLA CRUISER Ev
 

আমরা যদি OLA CRUISER-এর ডিজাইন দেখি, এই বাইকটিকে খুবই চমত্কার লুকে দেখা যায়। যেটিতে এই বাইকটিকে স্পোর্ট এবং রেসিং বাইকের আশ্চর্যজনক লুকে দেখা গেছে। এতে, আপনি ট্যাঙ্কের পরিবর্তে শীর্ষে একটি চার্জিং পয়েন্ট দেখতে পাবেন, যা OLA দ্বারা একটি বিপজ্জনক স্টাইল দেওয়া হয়েছে। আর বাইকটিতে সাদা, কালো এবং হালকা ধূসর এই 3টি মিশ্র রং রয়েছে।

OLA CRUISER প্রতিদ্বন্দ্বী

OLA CRUISER ভারতের বাজারে Royal Enfield Meteor 350-এর মতো বাইকের সঙ্গে প্রতিযোগিতা করে।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment