Redmi 13C 5G : সবচেয়ে কম বাজেট এর 5G ফোন, ক্যামেরাও অসাধারণ

Redmi 13C 5GXiaomi-এর সাব-ব্র্যান্ড Redmi ভারতে তার সাম্প্রতিক সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন সিরিজ চালু করেছে। সর্বশেষ Redmi 13C lineup দুটি মডেল রয়েছে — Redmi 13C এবং Redmi 13C 5G। Redmi 13C Redmi 12C স্মার্টফোনের সাফল্য লাভ করেছে যা মার্চের শুরুতে লঞ্চ করা হয়েছিল। লেটেস্ট স্মার্টফোনের 5G ভেরিয়েন্ট তিনটি ভিন্ন RAM এবং স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যায় — 4GB+128GB,  6GB+128GB এবং  8GB+256GB.

New Redmi 13C 5G Phone

কয়েক বছর আগে পর্যন্ত, 15,000 টাকার সাব-সেগমেন্ট ছিল সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোনের দামের ক্যাটাগরি যা একটি আকর্ষণীয় বৈশিষ্ট্যের মিশ্রণ এবং একটি সাশ্রয়ী মূল্যের ট্যাগ প্রদান করে। যদিও এটি এখনই নাও হতে পারে, তবে এখনও কয়েকটি ব্র্যান্ড রয়েছে যা অর্থের জন্য মূল্যবান ফোন অফার করছে। এই তালিকায় যোগদানকারী সর্বশেষটি হল Redmi 13C। এটি একটি 90Hz উজ্জ্বল ডিসপ্লে, একটি বড় ব্যাটারি, স্প্ল্যাশ প্রতিরোধ, একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা এবং আরও অনেক কিছু সহ আসে। এটির দাম  10,999 টাকা এবং এখানে আমার বিশদ পর্যালোচনা রয়েছে৷

Redmi 13c 5g price

Redmi 13C হল একটি কঠিন 5G ফোন যদি আপনি 10,000 টাকার একটু বেশি খরচ করতে পারেন। এর দাম 10,999 টাকা। এটি সম্পর্কে আরও জানতে আমার বিস্তারিত পর্যালোচনা পড়ুন।

Redmi 13C Design

বাজেট সেগমেন্টে ফ্ল্যাগশিপ-সদৃশ ডিজাইনগুলি দেখতে সবসময়ই সতেজ হয় কারণ কেন শুধুমাত্র প্রিমিয়াম ক্রেতাদের সব মজা করা উচিত? টিম রেডমি নতুন Redmi 13C এর সাথে ডিজাইন সম্পূর্ণ পরিবর্তন করেছে যখন আপনি এটিকে Redmi 12C এর সাথে তুলনা করেন। Redmi 13C-এর সাথে, সংস্থাটি একটি সামান্য বিস্তৃত ফর্ম ফ্যাক্টর সহ একটি বক্সী ডিজাইনের জন্য গেছে যাতে লোকেদের বিষয়বস্তু দেখার জন্য একটি বড় ক্যানভাস অফার করা যায়। ডিভাইসটিও বেশ মসৃণ এবং পাতলা, একটি হালকা ওজনের ডিজাইন নিয়ে গর্বিত। এই ধরনের ডিজাইনের উপাদান আমরা সাধারণত ভারতে 20,000 টাকার বেশি দামের স্মার্টফোনেই দেখতে পাই।

Redmi 13C 5G
____New Redmi 13C 5G

আমি পিছনের প্যানেলে গ্রেডিয়েন্ট ফিনিশও পছন্দ করি। ডিজাইনের দিক থেকে রেডমি ভালো কাজ করেছে।  সবুজ-হলুদ রঙের বিভিন্ন শেড সহ একটি ঝলমলে প্রভাব যা পিছনের প্যানেলটিও ঝরঝরে দেখায়। আপনি নীচের দিকে একটি Redmi লোগো সহ শুধুমাত্র ক্যামেরা মডিউল দেখতে পাচ্ছেন। রেডমি এই এলাকায় বিস্তারিতভাবে খুব মনোযোগ দিয়েছে এবং এটি দেখতে প্রশংসনীয়।

পাশের বোতামগুলিও ক্লিকি, তবে আমি মনে করি সহজে নাগালের জন্য সেগুলিকে একটু নীচে রাখা উচিত ছিল। যারা তারযুক্ত হেডফোন ব্যবহার করে গান শুনতে পছন্দ করেন তাদের জন্য রেডমি হেডফোন জ্যাক পোর্টও ধরে রেখেছে। এটা দেখে চিত্তাকর্ষক যে Redmi একটি বড় 5,000mAh ব্যাটারি, অডিও জ্যাক, IR ব্লাস্টার, ট্রিপল সিম স্লট এবং অন্যান্য জিনিসগুলিকে খুব পাতলা প্যাকেজে অন্তর্ভুক্ত করতে পেরেছে৷ অবশেষে, প্লাস্টিকের বিল্ড থাকা সত্ত্বেও, Redmi 13C বেশ শক্ত মনে হয়। সর্বোপরি, আপনি New Redmi 13C এর সাথে বাজেট মূল্যে একটি দুর্দান্ত ডিজাইন পাচ্ছেন।

Redmi 13C 5G Display

বাজেট মূল্যে ভালো Display দেওয়ার জন্য Redmi এই সেগমেন্টে ব্রাউনি পয়েন্ট অর্জন করেছে। বাজেট রেঞ্জের লোকেরা সাধারণত একটি বিশাল ডিসপ্লে এবং ব্যাটারি সহ একটি বেসিক ফোন সন্ধান করে। Redmi 13C সত্যিই সেই ফ্রন্টে ডেলিভারি দেয়। আপনি একটি বড় 6.74-ইঞ্চি এলসিডি স্ক্রিন পাবেন যা বড় আকারের বেজেল দ্বারা বেষ্টিত। প্যানেলটিও বেশ উজ্জ্বল, 600nits এর সর্বোচ্চ উজ্জ্বলতার জন্য এর সমর্থনের জন্য ধন্যবাদ। আমরা খুব কমই নিম্ন বিভাগে এই পরিসীমা দেখতে পাই।

Redmi 13C
_____Redmi 13C Phone

রঙগুলিও বেশ ভালো  এবং একটি HD+ স্ক্রিন থাকা সত্ত্বেও, সামগ্রীটি এখনও ফোনে যথেষ্ট তীক্ষ্ণ দেখায়। এখানে উল্লেখ করা একটি গুরুত্বপূর্ণ দিক হল যে Redmi 90Hz-এর জন্য সমর্থন যোগ করেছে, যা 60Hz থেকে এটিতে স্যুইচ করার সময় আমার স্ক্রলিং এবং নেভিগেট করার অভিজ্ঞতাকে কিছুটা মসৃণ করে তুলেছে। অবশেষে, প্যানেলের উপরে গরিলা গ্লাস 3 স্ক্র্যাচ-প্রতিরোধী আবরণ রয়েছে।

Redmi 13C General performance

Redmi 13C-এর ফোনটির সাধারণ পারফরমেন্স বেশিরভাগই ভালো। সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশানগুলিতে স্ক্রোল করা, হোয়াটসঅ্যাপে চ্যাট করা এবং ভিডিও দেখার মতো প্রাথমিক কাজগুলিতে কোনও সমস্যা অনুভব করিনি৷ সাবওয়ে সার্ফারের মতো নৈমিত্তিক গেমগুলিও মসৃণভাবে চলে। কমই কোন ব্যবধান ছিল. যদিও ডিভাইসটি গ্রাফিক-ভারী শিরোনামের জন্য নয়, আমি সেগুলিকেও খেলার যোগ্য বলে মনে করেছি।

Redmi 13C Battery life

Redmi 13C এর হুডের নিচে একটি 5,000mAh ব্যাটারি রয়েছে। আমি সোশ্যাল মিডিয়া, মেসেজিং এবং কিছুটা দ্বিধাদ্বন্দ্ব দেখার জন্য এটি ব্যবহার করার পরে ডিভাইসটি বেশিরভাগই এক দিনের বেশি স্থায়ী হয়। সুতরাং, লোকেরা যদি বেসিক ব্যবহারে লেগে থাকে তবে Redmi 13C এর সাথে একটি শক্ত ব্যাটারি লাইফ পাবে। কোম্পানি 18W দ্রুত চার্জের জন্য সমর্থন প্রদান করেছে, কিন্তু প্যাকেট এ থাকবে চার্জারটি শুধুমাত্র 10W এর । ব্যাটারি পূর্ণ হতে প্রায় 2 ঘন্টা সময় লাগে, তাই আপনি যখন ঘুমাতে যাচ্ছেন তখন এটি চার্জে রাখা ভাল।

Redmi 13C Camera

Redmi 13C দুর্দান্ত, অল-রাউন্ড ক্যামেরা পারফরম্যান্স দেয় না, তবে বলা যায় যে দৃশ্যে সঠিক পরিমাণে আলো দেওয়া হলে, ক্যামেরাটি যথেষ্ট কাজ করে। প্রাইমারি 50-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ভাল আলোর পরিস্থিতিতে বিস্তারিত শট দিতে পারে। সূর্যালোকের শটগুলি বা সন্ধ্যা 5 টার আগে ধারণ করা ফটোগুলির তীক্ষ্ণতা, HDR এবং বিবরণের একটি ভাল স্তর রয়েছে৷ উত্পাদিত রঙগুলি বেশিরভাগ শটে প্রাণবন্ত, ফটোগুলিকে আকর্ষণীয় দেখায়। যাইহোক, এক্সপোজার স্তরটি আরও ভারসাম্যপূর্ণ হওয়া উচিত কারণ সূর্যালোকের ছবিগুলি তাদের চেয়ে অনেক বেশি উজ্জ্বল দেখায়, যার ফলে একটি ফ্রেমের অল্প অংশে বিশদ হারানো হয়।

 

অতিরিক্তভাবে, লাইট মিটার কমলে গতিশীল পরিসর গড় হয়, যা বোঝা যায় কারণ এটি একটি বাজেট ফোন। আমি লক্ষ্য করেছি যে ডিভাইসটি মাঝে মাঝে দ্রুত ফোকাস লক করতে বা একই পরিস্থিতিতে একটি ফোকাসড শট প্রদান করতে লড়াই করে। নাইট মোড সুন্দরভাবে কাজ করে। এটি রঙ, বিশদ বিবরণ এবং ফ্রেমের বেশিরভাগ গুরুত্বপূর্ণ অংশগুলিকে খুব বেশি উড়িয়ে না দিয়ে ধরে রাখতে সক্ষম। সর্বোপরি, আপনি দামের জন্য একটি খুব ভালো ক্যামেরা পাবেন।

 

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment