Royal Enfield Shotgun 650 শুধুমাত্র ভাগ্যবান 25 জনই কিনতে পারবেন এই বাইক

New Royal Enfield Shotgun 650: রয়্যাল এনফিল্ড ভারতের গোয়ায় 2023 সালের মোটোভার্সে তার নতুন অফার চালু করেছে। Royal Enfield ভারতীয় বাজারে নতুন শটগান 650 উন্মোচন করেছে। যা শুধুমাত্র সীমিত সংখ্যায় উপলব্ধ করা হয়েছে। Royal Enfield Shotgun 650 Super এর দাম Meteor 650-এর থেকে 10,000 টাকা থেকে 20,000 টাকা কম হতে চলেছে৷

Motoverse 2023 এ অনুষ্ঠিত গোয়াতে পর্দা সরাল কোম্পানি নতুন বাইকের উপর থেকে । এই মোটরভার্স বছরে অংশগ্রহণকারী সৌভাগ্যবান অতিথিদের মধ্যে একটি লাকি ড্র আয়োজন করা হবে। এই লাকি ড্রতে শুধুমাত্র 25 জনকে নির্বাচিত করা হবে এবং শুধুমাত্র তাদের শটগান 650 দেওয়া হবে। এ ছাড়া বিক্রি হবে না। নতুন শটগান 650 সম্পর্কে আরও তথ্য নিম্নরূপ দেওয়া হয়েছে।

ভারতে Royal Enfield Shotgun 650 এর দাম

ইতিমধ্যে এই বাইক বাজারে ছাড়া হয়েছে 10,000 টাকা টোকেন মূল্যে শুরু হয়েছে Pre-Booking। ভারতীয় বাজারে Royal Enfield Shotgun 650 এর দাম রাখা হয়েছে 3.54 লক্ষ টাকা এক্স-শোরুম মুম্বাই। যদিও এটির ডেলিভারি সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে আশা করা হচ্ছে যে এটি সম্পর্কে আরও তথ্য খুব শীঘ্রই প্রকাশিত হবে।

 

Royal Enfield Shotgun 650 ডিজাইন

Royal Enfield Shotgun 650
New Royal Enfield Shotgun 650

নতুন শটগান 650-এ রয়েছে নাপিত স্টাইলের মোটরসাইকেলে হাত দিয়ে প্যাচ করা একটি সুদর্শন লম্বা প্রোফাইল এবং আইন স্ল্যাং স্টান্ট, বার এন্ড মিরর, একটি সিঙ্গেল সিট, একটি চঙ্কি এবং কাটা পিছনের কেন্দ্র এবং হার্ডওয়্যার প্যাকেজে একটি সম্পূর্ণ বৃত্তাকার হেডল্যাম্প নতুন কালো থিম সহ দেওয়া হয়েছে, যা স্পোর্টি লুককে আরও বাড়িয়ে তুলেছে। এছাড়াও, এতে দেওয়া গ্রাফিকটি অত্যন্ত আকর্ষণীয়, যার প্রধান কারণ হল নীল এবং কালো রঙের সমন্বয় সহ পেইন্ট স্কিম।

 

Royal Enfield Shotgun 650 বৈশিষ্ট্যের তালিকা

Royal Enfield Shotgun 650 সম্পর্কে আরও বৈশিষ্ট্য সম্পর্কে তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এটি সম্পূর্ণ LED লাইটিং সেটআপের পাশাপাশি একটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সহ একটি ট্রিপল নেভিগেশন মডিউল পেতে চলেছে। এ ছাড়া এতে অ্যানালগ, স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কানেক্টিভিটি এবং নেভিগেশন সিস্টেমের সুবিধা থাকবে। এটি ছাড়াও এটি আরও অনেক বৈশিষ্ট্য সহ পরিচালিত হবে।

 

বৈশিষ্ট্য বিবরণ

Royal Enfield Shotgun 650 গোয়াতে Motoverse 2023 উন্মোচন করা হচ্ছে, প্রাথমিক প্রকাশ 25 হাতে আঁকা ইউনিটের মধ্যে সীমাবদ্ধ, Motoverse Event  লাকি ড্রয়ের মাধ্যমে উপলব্ধ, মূল ডিজাইনের উপাদান নগ্ন রাউন্ড হেডল্যাম্প, অফসেট কনসোল, বার-এন্ড মিরর, সিঙ্গেল সিট, চঙ্কি এবং কাটা রিয়ার ফেন্ডার, হার্ডওয়্যার প্যাকেজের জন্য অল-ব্ল্যাক থিম, পেইন্ট স্কিম নীল এবং কালো শেডগুলি এজি গ্রাফিক্স সহ, ফিচার ফুল-এলইডি লাইটিং সিস্টেম, ট্রিপার নেভিগেশন মডিউল সহ সেমি-ডিজিটাল কনসোল, সাইকেল পার্টস অ্যালয় হুইল, চঙ্কি টায়ার, উলটো-ডাউন ফ্রন্ট ফর্ক, সুপার মিটিওর 650 এর মতো ফ্রেম।

 ইঞ্জিন 649cc, এয়ার/অয়েল-কুলড, প্যারালাল-টুইন সিলিন্ডার ইঞ্জিন, পাওয়ার আউটপুট 47bhp, টর্ক 52Nm, ট্রান্সমিশন ছয় গতির গিয়ারবক্স, প্রত্যাশিত মূল্য Rs. Super Meteor 650 এর থেকে 10,000-20,000 সস্তা (প্রত্যাশিত প্রায় 3.34-3.44 লক্ষ টাকা, এক্স-শোরুম মুম্বাই) প্রাপ্যতা এবং বিতরণের বিশদ আগামী সপ্তাহে প্রকাশ করা হবে এমনটাই জানা গিয়েছে। 2.15 – 2.28 লাখ টাকা দাম রয়েছে পুরনো হিমালয়ান 411 এর । যেখানে 54 হাজার টাকা থেকে 56 হাজার টাকা বেশি নতুন হিমালয়ানের দাম ।

 

Royal Enfield Shotgun 650 ইঞ্জিন

New Royal Enfield Shotgun 650
Royal Enfield Shotgun 650

বাইকটি চালানোর জন্য একটি 648 সিসি এয়ার/অয়েল কোল্ড প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করা হচ্ছে, এই ইঞ্জিনটি 7,250 rpm এ 47 bhp এবং 5000 rpm এ 52 Nm টর্ক জেনারেট করে। এটি একটি ছয় গতির গিয়ার বক্স দিয়ে পরিচালিত হয়। যাইহোক, রয়্যাল এনফিল্ড শটগানের জন্য বিশেষভাবে তার মোটরের কোনো টিউনিং করেছে বা করেনি সে বিষয়ে এখনও কোনো তথ্য নেই।

Royal Enfield Shotgun 650 সাসপেনশন এবং ব্রেক

সাসপেনশন সেটআপের জন্য, রয়্যাল এনফিল্ড শটগান 650 সামনে একটি টেলিস্কোপিক ফর্ক দ্বারা চালিত এবং পিছনে প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন রিয়ার সাসপেনশন রয়েছে, যা আপনাকে একটি দুর্দান্ত রিডিং প্রদান করবে। এছাড়াও, চমৎকার ব্রেকিংয়ের জন্য এতে সামনের দিকে অ্যালয় হুইল সহ 320 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে ডুয়াল পিস্টন ক্যালিপার সহ 240 মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়াও আপনি এতে ABS এর মতো চমৎকার নিরাপত্তা ব্যবস্থাও পাবেন।

Royal Enfield Shotgun 650 Rivals

শটগান 650 এর ভারতীয় বাজারে সরাসরি কোন সীমাবদ্ধতা নেই। যার প্রধান কারণ হল ভারতে এই সেগমেন্টে কোনো স্টাইলের বাইক দেওয়া হয় না।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment