Salaar vs Dunki : Dunki কে চমকে দিয়ে বক্স অফিসের রেকর্ড ভেঙে এগিয়ে গেলো প্রভাসের “Salaar”

Salaar vs Dunki : বড়দিন উপলক্ষে শাহরুখ খানের ডানকি মুক্তি পেয়েছে। কিন্তু শাহরুখ খানের আগের দুটি ছবির মতো আয় করতে পারেনি। এর একটি প্রধান কারণ ছিল Salaar: পার্ট 1 । ‘Dunki’ মুক্তির পরদিনই প্রেক্ষাগৃহে হিট হওয়া প্রভাসের ছবি Salaar মোটা অঙ্কের আয় করছে। ‘সালার: পার্ট 1 – সিজফায়ার‘ প্রথম দিনে ঘরোয়া বক্স অফিসে 90.7 কোটি রুপি ব্যবসা করেছে। বিশ্বব্যাপী ওপেনিং 178.70 কোটি রুপি, তবে এর পরে ছবিটির সংগ্রহ ওপেনিং থেকে কম ছিল। ‘Salaar Movie’ 11 দিনে সারা দেশে মোট 360.77 কোটি টাকা ছাপিয়েছে। শুধু ভারতে নয়, বিদেশেও ছবিটি ভালো ব্যবসা করছে। 10 দিনে, প্রভাস অভিনীত এই ছবিটির বিশ্বব্যাপী সংগ্রহ 625 কোটি রুপি পৌঁছেছে।

 

এর মাধ্যমে এই ছবিটি পেছনে ফেলেছে থালাপথি বিজয়ের ‘LEO’ এবং রজনীকান্তের ‘জেলর’কে। ‘জেলর’ বিশ্বব্যাপী 605 কোটি রুপি আয় করেছে এবং ‘লিও’ বিশ্বব্যাপী 615 কোটি রুপি আয় করেছে। ‘সালার’-এর পরবর্তী টার্গেট ‘বাহুবলী পার্ট 1’। রাজামৌলির এই ছবিটি সারা বিশ্ব থেকে 650 কোটি রুপি আয় করেছিল। আশা করা হচ্ছে, ‘সালার’ শিগগিরই তা অতিক্রম করবে।

Dunki Movie

যদি আমরা ‘Dunki’ সম্পর্কে কথা বলি, ছবিটি 2024 সালের প্রথম দিনে অর্থাৎ 1লা জানুয়ারিতে 9.25 কোটি রুপি সংগ্রহ করেছিল। 12 দিনে এই ছবির ভারত কালেকশন 196.97 কোটি রুপি পৌঁছেছে। ছবিটির বিশ্বব্যাপী সংগ্রহ 380.60 কোটি রুপি। সম্প্রতি ‘Dunki’-এর আয় নিয়ে কথা বলেছেন ছবির পরিচালক রাজকুমার হিরানি। তিনি বলেন, সাধারণত তিনি উপার্জনের দিকে মনোযোগ দেন না। কিন্তু শাহরুখ খান প্রথম থেকেই জানতেন, ‘Dunki’ ‘Jawan’ বা ‘Pathan’-এর মতো আয় করতে পারবে না। কারণ ‘Dunki Movie’-এর দর্শক অন্যরকম।

Dunki Box Office Collection Day
Dunki Movie

‘Dunki’ পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এই ছবিতে শাহরুখের সঙ্গে দেখা গিয়েছিল ভিকি কৌশল, তাপসী পান্নু, বিক্রম কোচার, অনিল গ্রোভার এবং বোমান ইরানিকে। “শাহরুখ প্রথম দিন থেকেই জানতেন যে ‘Dunki’ ‘Jawan’-এর মতো কাজ করবে না।”রাজকুমার হিরানি পাঞ্জাবের একটি বাড়ির ছাদে সিমেন্টের তৈরি একটি বিমান দেখেছিলেন। এই বিমানের ছবি থেকেই ‘Dunki’ ছবির আইডিয়া পান তিনি। এমনটাই জানালেন শাহরুখকে। ছবিটি নিয়ে উচ্ছ্বসিতও ছিলেন তিনি।

Salaar Movie

প্রভাসের সালার: পার্ট 1 Box Office আধিপত্য বজায় রাখছে এখনো পর্যন্ত । প্রশান্ত নীল পরিচালনা, যা শৈশবের দুই বন্ধু-শত্রুকে ঘিরে আবর্তিত হয়েছে, ভারতীয় বক্স অফিসে ₹ 400-কোটি মাইলফলকের কাছাকাছি পৌঁছেছে। স্যাকনিল্কের মতে, 11 তম দিনে অ্যাকশন ড্রামাটি ₹15.50 কোটি (সব ভাষা জুড়ে) মিন্ট করার পরে। দ্বিতীয় সোমবার ফিল্মটির অসাধারণ ব্যবসার সাথে, সালারের মোট সংগ্রহ এখন দাঁড়িয়েছে ₹ 360.77 কোটি, রিপোর্টে যোগ করা হয়েছে। প্রভাস ছাড়াও, ছবিতে পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান, মীনাক্ষী চৌধুরী এবং শরণ শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। 22 ডিসেম্বর প্রেক্ষাগৃহে হিট হওয়া সালার হিন্দি, মালয়ালম, তামিল, তেলেগু এবং কন্নড় ভাষায় মুক্তি পায়। ‘Salaar’ ছবিতে প্রভাসের সঙ্গে কাজ করেছেন পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবু এবং টিনু আনন্দের মতো অভিনেতারা। ছবিটি পরিচালনা করেছেন KGF খ্যাত প্রশান্ত নীল।

Salaar Box Office Collection
Salaar Collection Worldwide Total Collection

Salaar Worldwide Box Office Collection রেকর্ড বজায় রেখেছে এখনো পর্যন্ত । সোমবার সালারের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজ শেয়ার করেছে যে মুভিটি বিশ্বব্যাপী ₹700-কোটি মার্ক লঙ্ঘন করতে চাইছে। পোস্ট অনুসারে, মুভিটি “Salaar Worldwide Box Office Collection এ একটি বিশাল ₹ 625 কোটি অতিক্রম করেছে”। 

Salaar vs Dunki

দুটি বড় ছবি – শাহরুখ খানের ডানকি এবং প্রভাসের ‘সালার – প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে, এবং প্রতিটি চলচ্চিত্র ভক্তরা বক্স অফিসের সংঘর্ষের কথা বলতে পারে। মঙ্গলবার (2 জানুয়ারি) পর্যন্ত Dunki Movie ভারতে 200 কোটি রুপি এবং বিশ্বব্যাপী 400 কোটি রুপি আয় করেছে। অন্য দিকে 10 দিনে, প্রভাস অভিনীত এই ছবিটির বিশ্বব্যাপী সংগ্রহ 625 কোটি রুপি পৌঁছেছে। মঙ্গলবার (2 জানুয়ারি) পর্যন্ত Salaar Movie ভারতে 360 .77 কোটি টাকা এবং বিশ্বব্যাপী 650 কোটি অতিক্রম করেছে। 

About ‘Salaar Movie’ 

‘Salaar Movie’ 26.43% দখল অর্জন করে 7,901টি শো জুড়ে আশ্চর্যজনক 5,57,077 টি টিকিট বিক্রি করে তার বক্স অফিসের দক্ষতা প্রদর্শন করেছে। এই চিত্তাকর্ষক পারফরম্যান্সটি জাতীয় চেইন থেকে উপার্জনের মধ্যে প্রতিফলিত হয়েছিল, PVR 89,028 টি টিকিট থেকে ₹2.34 কোটিতে এগিয়ে রয়েছে, তারপরে INOX এবং Cinepolis, যা যথাক্রমে ₹1.57 কোটি এবং ₹1.47 কোটি অবদান রেখেছে। মোট, ‘সালার’ সমস্ত প্রেক্ষাগৃহে ₹11.07 কোটি আয় করেছে।

About ‘Dunki Movie’

শাহরুখ খানের ‘Dunki Movie’, সামান্য পিছিয়ে থাকলেও, এখনও শক্তিশালী লড়াই চালিয়েছে। এটি 5,744টি শো থেকে 4,14,167 টি টিকিট বিক্রি করেছে, যা 29.08% এর উচ্চ দখলের হার চিহ্নিত করেছে। 98,098 টি টিকিট থেকে ₹3.45 কোটি, INOX-এর ₹2.45 কোটি, এবং Cinepolis-এর ₹1.51 কোটি দিয়ে PVR-এর নেতৃত্বে জাতীয় চেইন রাজস্ব। সমস্ত ট্র্যাক করা সিনেমা জুড়ে ‘Dunki Movie’-এর মোট সংগ্রহ দাঁড়িয়েছে ₹10.59 কোটি।

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment