Tata Avinya লঞ্চ হওয়ার সাথে সাথেই সবার ঘুম কেড়ে নেবে এই গাড়ি

Tata Avinya : Tata Motors নতুন বছরের শুরুতে অটো এক্সপো 2023-এ তার অনেকগুলি সেরা গাড়ি অফার করেছে৷ Tata Motors আগামী কয়েক বছরে ভারতীয় বাজারে অনেকগুলি দুর্দান্ত ধারণার গাড়ি লঞ্চ করতে চলেছে। এর মধ্যে Tata Curve ভারতের বাজারে প্রথম লঞ্চ হতে চলেছে। এর পর 2025 সালের মধ্যে Tata Avinya ইলেকট্রিক উৎপাদনে যেতে চলেছে। Tata Avinya সবচেয়ে উন্নত ভবিষ্যত ডিজাইন  সাথে চালু হতে চলেছে।

এছাড়াও, অটো এক্সপো 2023-এ টাটা হ্যারিয়ার ইলেকট্রিকও প্রদর্শন করা হয়েছিল, কারণ এটি অদূর ভবিষ্যতে ভারতীয় বাজারে লঞ্চ করা হবে। Tata Avinya সম্পর্কে আরও তথ্য দেওয়া হয়.

Tata Avinya ডিজাইন

Tata Avinya এর ডিজাইন অনেকটা ক্রসওভার 5 সিটার গাড়ির মতো। সামনে, এটি সংযুক্ত LED ইউনিটের সাথে LED হেডলাইট ইউনিট এবং একটি সম্পূর্ণ নতুন স্টাইলযুক্ত বাম্পার পেতে চলেছে। এটি একটি দীর্ঘ হুইলবেস সম্পূর্ণ বৈদ্যুতিক গাড়ি হতে চলেছে যার কারণে আপনি কেবিনে আরও জায়গা দেখতে যাচ্ছেন। এছাড়াও, পাশের প্রোফাইলে একটি দীর্ঘ লাইন রয়েছে যা হেডলাইট থেকে টেললাইট পর্যন্ত চলে।

Tata Avinya
_____Tata Avinya

এছাড়াও, পাশের প্রোফাইলে, এটি একটি ব্ল্যাক আউট একটি স্তম্ভ এবং খোলা দরজা এবং রয়্যাল রয়েসের মতো কাঁচের ছাদ পেয়েছে, যা একটি ভাসমান ছাদের সাথে আসে। তবে, কবে এটি চালু হবে, আমরা বড় পরিসরে পরিবর্তন দেখতে যাচ্ছি। তাদের নকশা উপাদান একই থাকবে.

Tata Avinya কেবিন ডিজাইন

Tata Avinya
Tata Avinya EV

Tata Avinya কেবিন রাখা হয়েছে খুব পরিষ্কার এবং সাধারণ। এটি একটি ধারণা মডেল, যার কারণে একটি বড় টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সরবরাহ করা হয় না। কেবিনটি সাউন্ড বারের উপরে ড্যাশবোর্ডে একটি পাতলা, সুন্দরভাবে স্কেল-ডাউন স্ক্রিন পায় এবং এটি একটি পুনরায় ডিজাইন করা স্টিয়ারিং হুইলও পায়। এ ছাড়া দরজার এক প্রান্তে একটি উইং মাউন্টেন রিয়ার ভিউ ক্যামেরা দেওয়া হয়েছে এবং এটি নিয়ন্ত্রণ করার জন্য একটি স্ক্রিন রয়েছে। এ ছাড়া কেবিনটি ভবিষ্যত। তবে লঞ্চ হওয়া মডেলটিতে অনেক পরিবর্তন আসবে। এছাড়াও, এতে আধুনিক ব্যাকলিট আসনের সাথে 360 ডিগ্রি ঘূর্ণায়মান আসনের সুবিধাও থাকবে।

Tata Avinya বৈশিষ্ট্য

Avinya অনেক উন্নত বৈশিষ্ট্য সঙ্গে পরিচালিত হতে চলেছে. বর্তমানে এর বৈশিষ্ট্য সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায় না। তবে আশা করা হচ্ছে যে এটি টাটা মোটরস থেকে অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত হতে চলেছে। যেমন বড় টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো সহ অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি, স্মার্ট কার কানেক্টিভিটি, 360 ডিগ্রী ক্যামেরা, উচ্চতা সামঞ্জস্যযোগ্য ড্রাইভার সিট সহ বায়ুচলাচল এবং উত্তপ্ত সিম, ইলেকট্রনিক প্যানোরামিক সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং এবং দুর্দান্ত সঙ্গীত। সিস্টেম। 

 

Tata Avinya নিরাপত্তা বৈশিষ্ট্য

নিরাপত্তা বৈশিষ্ট্যের পরিপ্রেক্ষিতে, কোম্পানি এটি উন্নত স্তরের ADAS প্রযুক্তির সাথে পরিচালনা করতে চলেছে, যাতে অনেকগুলি দুর্দান্ত বৈশিষ্ট্য উপলব্ধ হতে চলেছে। যেমন অভিযোজিত ক্রুজ নিয়ন্ত্রণ, স্বয়ংক্রিয় জরুরি ব্রেকিং, লাইনের বাইরে যাওয়ার সময় সতর্কতা, লাইনে ফিরিয়ে আনা, ব্লাইন্ড স্পট মনিটরিং সিস্টেম, রিয়েল ক্রস ট্রাফিক সতর্কতা, ট্রাফিক জ্যাম সহায়তা, স্বয়ংক্রিয় উচ্চ বীম সহায়তা।

Tata Avinya ব্যাটারি এবং রেঞ্জ

 

ব্যাটারি বিকল্প সম্পর্কে কোন তথ্য উপলব্ধ নেই. কিন্তু Tata Avinya হতে চলেছে Tata-এর প্রথম বৈদ্যুতিক গাড়ি যা জেনারেশন 3 ইলেকট্রিক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হতে চলেছে, যার কারণে এটি উন্নত ব্যাটারি প্যাক পেতে চলেছে, যা আপনাকে প্রায় 500 কিলোমিটার রেঞ্জ দিতে চলেছে৷ যদিও এটি ছোট ব্যাটারি বিকল্পের সাথে পরিচালিত হবে বলে আশা করা হচ্ছে। চার্জ করার জন্য, এটি একটি অতি দ্রুত চার্জার পেতে চলেছে, যা মাত্র 30 মিনিটে সম্পূর্ণ চার্জে 500 কিলোমিটার রেঞ্জ দেবে।

ভারতে Tata Avinya দাম

ভারতীয় বাজারে Tata Avinya-এর দাম 30 লক্ষ টাকা এক্স-শোরুম থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

Tata Avinya ভারতে লঞ্চের তারিখ

Tata Avinya 2025 সালে ভারতের বাজারে লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। এটি নিশ্চিত করেছেন টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেল লিমিটেডের এমডি শৈলেশ চন্দ্র জি। আগামী বছর লঞ্চ হতে চলেছে Tata Curvv। এর গুপ্তচর চিত্র বহুবার প্রকাশ পেয়েছে

Tata Avinya প্রতিদ্বন্দ্বী

Avinya এই মুহূর্তে ভারতীয় বাজারে কোনো গাড়ির সাথে প্রতিদ্বন্দ্বিতা করে না, তবে আশা করা হচ্ছে যে 2025 সালের মধ্যে আমরা এমন একটি প্রতিদ্বন্দ্বী পাব।

 

Read More : New Kawasaki eliminator 450 দেখে হতবাক সবাই, এটি দেখার পরে আপনিও চমকে যাবেন

New Toyota Fortuner লঞ্চের আগে প্রকাশিত ছবি, গাড়ির বাজার এ বড়ো চমক

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment