Yamaha RX100 : শীঘ্রই বাজারে তোলপাড় সৃষ্টি করতে আসছে Yamaha RX100 দামে ও ফিচারে ভরপুর

Yamaha RX100 খুব শীঘ্রই বাজারে বিপর্যয় সৃষ্টি করতে আসছে । বড় ধরনের পরিবর্তন এনে লঞ্চ করতে যাচ্ছে Yamaha । এর মডেলে পরিবর্তন এনে এর ডিজাইন ও লুককে করা হয়েছে বেশ আকর্ষণীয়। যা মানুষ খুব পছন্দ করবে।

এখন আপনি আরও অত্যাশ্চর্য চেহারা এবং আধুনিক বৈশিষ্ট্য সহ এটি দেখতে পাবেন। এই বাইক বাজারে এলে অন্যান্য মোটরসাইকেল বিশৃঙ্খলা সৃষ্টি করতে শুরু করবে। তার মানে এটি একটি বিশাল এন্ট্রি হতে যাচ্ছে। নতুন এই বাইকের ডিজাইন এবং লুক জনসাধারণের মনকে উত্তলা করবে। 

Yamaha RX 100 price Yamaha RX100 : শীঘ্রই বাজারে তোলপাড় সৃষ্টি করতে আসছে Yamaha RX100 দামে ও ফিচারে ভরপুর

Yamaha RX100 সর্বশেষ মডেল

Yamaha RX 100 হতে চলেছে Yamaha কোম্পানির সর্বশেষ মডেল। এই বাইকটি তার পুরনো মডেলের তুলনায় অনেক বেশি জনপ্রিয় হবে। এর আগেও এই বাইকটি বেশ জনপ্রিয় ছিল।  ছোট থেকে বড় সবাই এই বাইকটিকে পছন্দ করেছে। অনেকেই পছন্দের বাইক হিসেবে কিনেছেন আগে। কিন্তু এখন এই বাইক আপডেট করে আবারও সবাইকে সুখবর দিতে চলেছে Yamaha. Yamaha RX100 এর স্টাইলিং, হালকা ওজন, পাওয়ার এবং সাউন্ড এটি মানুষের কাছে খুব জনপ্রিয়তা পাবে ৷

Yamaha RX100 বৈশিষ্ট্য

Yamaha RX100 যা খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে এবং এখন এতে অনেক উন্নত বৈশিষ্ট্য যুক্ত করা হচ্ছে। এখন আপনি এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারও দেখতে পাবেন। এছাড়াও, আপনি স্মার্টফোন সংযোগ, ব্লুটুথ সংযোগ এবং ভয়েস সহ নেভিগেশন সিস্টেমের মতো আধুনিক বৈশিষ্ট্যগুলি পাবেন। এবং এর স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যগুলির মধ্যে, আপনি এখন চার্জ করার জন্য একটি USB পোর্ট সহ স্পিডোমিটার, গিয়ার পজিশন, ফুয়েল গেজ, আপডেটেড ম্যাপ, স্ট্যান্ড অ্যালার্টের মতো স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যগুলি পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

Yamaha RX100 Yamaha কোম্পানি প্রথমবার 1985 সালে লঞ্চ করেছিল। এই বাইকটি ভারতীয় বাজারে খুব জনপ্রিয় ছিল কিন্তু এটি 1996 সালে বন্ধ হয়ে যায় কিছু টেকনিক্যাল কারণের জন্য।

এখন এটি হতে যাচ্ছে Yamaha র সবচেয়ে জনপ্রিয় এবং রেট্রো স্টাইলের বাইক। এতে আপনি 125 cc সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন পেতে চলেছেন। যা 11 bhp শক্তি এবং 10.39nm পিক টর্ক জেনারেট করে। এটি একটি 5 গতির গিয়ার বক্সের সাথে মিলিত হতে পারে। এই বাইকটি অন্যান্য বাইকের তুলনায়  খুব হালকা হবে । এই গাড়িটির মোট ওজন 120 কেজি এবং জ্বালানী ট্যাঙ্কের ক্ষমতা 14.5 লিটার হবে।

এর ব্রেকিং সিস্টেম এবং হার্ডওয়্যার সিস্টেম সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে প্রিলোড-অ্যাডজাস্টেবল মনো-শক দ্বারা পরিচালিত হবে। এর ব্রেকিং সিস্টেমে, আপনি উভয় প্রান্তে একক চ্যানেল ABS সহ ডিস্ক ব্রেক এবং ড্রাম ব্রেক পেতে পারেন।

Yamaha RX 100 2023 Yamaha RX100 : শীঘ্রই বাজারে তোলপাড় সৃষ্টি করতে আসছে Yamaha RX100 দামে ও ফিচারে ভরপুর

Yamaha RX100 লঞ্চের তারিখ:

1980 থেকে 1990 সাল পর্যন্ত Yamaha বাইকের  চাহিদা সকলেরই মনে আছে। এই বাইকটি বরাবরই জনপ্রিয় ছিল । যাইহোক, কোম্পানি কয়েক বছর আগে এই বাইকটি বন্ধ করে দিয়েছিল, এবং এখন এটি পুনরায় চালু করতে যাচ্ছে এই মডেলটি।

খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে এই গাড়ির লঞ্চের ঘোষণা দিতে যাচ্ছে Yamaha কোম্পানি। বর্তমানে এ বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে এই গাড়িটি বাজারে এলে তা নিয়ে ব্যাপক গুঞ্জন তৈরি হবে। এখন আপনি একটি শক্তিশালী ইঞ্জিনের সাথে আধুনিক বৈশিষ্ট্যগুলি দেখতে পাবেন।

এটির সাথে এখন একটি নতুন চেহারা এবং নতুন রঙের পেইন্ট পাবেন। যার কারণে যুবকরা এটি কিনতে খুব উত্তেজিত হবে। সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, এই গাড়িটি চালু করার জন্য আমাদের সবাইকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এই গাড়িটি 2025 সালের আগেই লঞ্চ হতে পারে।

Yamaha RX-100 স্পেসিফিকেশন :

Yamaha RX-100 কেনার আগে, আপনাকে Yamaha RX-100 সমস্ত স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিতে হবে। কারণ স্পেসিফিকেশনগুলি আপনাকে নিশ্চিত করতে সাহায্য করবে যে আপনি যে বাইকটি কিনতে যাচ্ছেন তা কেনা ভাল কি না। আপনি এখানে এই বাইকের সম্পূর্ণ স্পেসিফিকেশনগুলি পরীক্ষা করতে পারেন: আপনি যদি এমন একটি বাইক খুঁজছেন যা ভারতে যাতায়াতের জন্য নিখুঁত, তাহলে Yamaha RX100 নিতে পারেন। এটি হালকা ওজনের, পরিবহন করা সহজ এবং এতে এলসিডি মনিটর, ক্রুজ কন্ট্রোল এবং ABS ব্রেকগুলির মতো বৈশিষ্ট্য রয়েছে যা রাস্তায় চালানোর জন্য নিরাপদ। Yamaha RX100 একটি অত্যন্ত হালকা ওজনের মোটরসাইকেল ।

Yamaha RX100 দাম :

Yamaha RX 100 new look Yamaha RX100 : শীঘ্রই বাজারে তোলপাড় সৃষ্টি করতে আসছে Yamaha RX100 দামে ও ফিচারে ভরপুর

অসাধারণ পারফরম্যান্স এবং চমৎকার পিক-আপের কারণে এই মোটরসাইকেলটি দেশে খুবই জনপ্রিয়৷ ভারতের বাজারে Yamaha X100 এর দাম ছিল প্রায় 1 লাখ টাকা। আধুনিক বৈশিষ্ট্য এবং আপডেট সহ আসন্ন Yamaha RX100 এখন 1.40 লক্ষ থেকে 1.50 লক্ষ টাকার এক্স-শোরুম মূল্যে লঞ্চ হতে পারে ৷

সুমন 24 Asb News এর টেকনোলোজি বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, টেকনোলোজি নিয়ে 24 Asb News এ তার হাতেখড়ি। আস্তেআস্তে সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।

Leave a Comment